মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

আসন্ন আরব সম্মেলনে যোগ দিচ্ছেন না সউদী যুবরাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১০:৩০ এএম

আসন্ন আরব সম্মেলনে যোগ দিচ্ছেন না সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। মূলত চিকিৎসকের সুপারিশ মেনে এই সম্মেলন থেকে দূরে থাকছেন তিনি। শনিবার (২২ অক্টোবর) গভীর রাতে আলজেরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। রোববার (২৩ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের আরব সম্মেলন আলজেরিয়ায় অনুষ্ঠিত হবে এবং তা আগামী ১ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে। আর তাই মোহাম্মদ বিন সালমানের সম্মেলনে যোগ না দেওয়ার বিষয়টি স্বাগতিক দেশ হিসেবে নিশ্চিত করে আলজেরিয়া।
রয়টার্স বলছে, আলজেরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় শনিবার গভীর রাতে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আগামী ১ নভেম্বর আলজেরিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আরব সম্মেলনে যোগ দেবেন না। মূলত চিকিৎসকের সুপারিশ মেনে ভ্রমণ এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেলমাদজিদ তেবোউনের সঙ্গে ফোন কলে কথা বলার সময় ‘আরব সম্মেলনে যোগ না দেওয়ার জন্য নিজের দুঃখ প্রকাশ করেছেন’ সউদী আরবের প্রকৃত শাসক প্রিন্স মোহাম্মদ।
পরে সউদী আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় দুই নেতার মধ্যে টেলিফোনে কথোপকথনের বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে। তবে ওই বিবৃতিতে ক্রাউন প্রিন্সের আরব সম্মেলনে যোগ না দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়নি।
রয়টার্স বলছে, আগামী ১-২ নভেম্বর আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে ৩১তম আরব শীর্ষ সম্মেলন অনুীষ্ঠত হবে এবং এতে আরব দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন