শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোট চুরির মেশিন ইভিএমে কোনো নির্বাচন হবে না : চট্টগ্রাম বিএনপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৭:৫৫ পিএম | আপডেট : ৭:৫৫ পিএম, ২৭ আগস্ট, ২০২২

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, ইভিএম ভোট কারচুপির মেশিন, এই মেশিনে দেশে কোনো নির্বাচন জনগণ হতে দেবে না। শনিবার (২৭ আগস্ট) চট্টগ্রাম নগরীর নিমতলা বিশ্বরোড মোড়ে বন্দর থানা বিএনপির বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ২০১৪ সালের বিনাভোটের সরকার ২০১৮ সালে দিনের ভোট রাতে ডাকাতি করেছে। এখন নতুন করে ভোট ডাকাতির মেশিন ইভিএমে ভোট ডাকাতি করার নীল নকশা প্রণয়ন করছে। এই অবৈধ সরকারকে সহযোগিতা করতে নির্বাচন কমিশন। আমরা যার কারণে শুরু থেকে এই নির্বাচন কমিশনের কোনো কর্মকাণ্ডে অংশ নেয়নি। এখন পরিষ্কার এ নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহে পরিণত হয়েছে। তাই শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে এবং ইভিএম মেশিনে কোনো নির্বাচন হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগের পায়ের তলার মাটি সরে গেছে। মন্ত্রীরা আবোল-তাবোল কথা বলছে। এগুলো সময় শেষ হয়ে যাওয়ার আগের লক্ষণ। এ সরকারকে আর সুযোগ দেওয়া যাবে না। সময় এসেছে এই সরকারকে চূড়ান্তভাবে বিদায় করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করতে হবে। আর তত্ত্বাবধায়ক সরকারই নতুন নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশনের অধীনে বিএনপি অংশ নেবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী লীগ সরকার বিএনপির জন জোয়ার দেখে দিশেহারা হয়ে গেছে। এখন পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের নিয়ে গণজোয়ার রুখতে চাচ্ছে। এই গণজোয়ার আর থামবে না। আওয়ামী লীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। বন্দর থানা বিএনপির সভাপতি হানিফ সওদাগরের সভাপতিত্বে জাহিদুল হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, ইয়াসিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় শ্রমিকদলের উপদেষ্টা শামসুল আলম (ডক)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন