বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় দফায় দফায় আ’লীগ-বিএনপি সংঘর্ষ, কার্যালয়ে আগুন, বিএনপিকে প্রতিহত করার ঘোষণা যুবলীগের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৮:২৫ পিএম

খুলনা মহানগরীর খালিশপুরে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বিএনপির একাধিক থানা ও ওয়ার্ড কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আজ শনিবার বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এসকল ঘটনা ঘটে। উভয় পক্ষই দাবি করেছে, বিনা উস্কানিতে প্রতিপক্ষ হামলা চালিয়েছে। এদিকে, সন্ধ্যায় খালিশপুরে নগর যুবলীগ আহবায়ক শফিকুর রহমান পলাশ ঘোষণা দিয়েছেন, খুলনায় যেখানেই বিএনপি সমাবেশ করবে, সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে, দলীয় কর্মসুচি ঘোষণা করা হবে। লিবার্টি হলের সামনে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ ঘোষণা দেন।
ঘটনার পরপর বিএনপির পক্ষ থেকে নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হওয়া সংবাদ সম্মেলনে নগর বিএনপির সদস্য সচিব তুহিন ইসলাম দাবী করেন, বিকালে খালিশপুর থানা বিএনপি কার্যালয়সহ বিভিন্ন ওয়ার্ড কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আওয়ামীরীগহ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা কর্মীরা। নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে মধ্যযুগীয় কায়দায় হামলা, ভাঙচুর ও কুপিয়ে রক্তাক্ত জখম করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় অর্ধশত নেতাকর্মীকে। শাসক দলের ক্যাডার বাহিনী ছাত্রলীগ যুবলীগের সদস্যরা অস্ত্রশস্ত্র নিয়ে বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় খালিশপুরের প্রতিটি ওয়ার্ডে তান্ডব চালায়। তারা পরিকল্পিতভাবে গলিতে গলিতে, পাড়া মহল্লায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে ভাঙচুর করে। শাসকদলের শীর্ষ নেতাদের নির্দেশে ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীরা পুলিশ প্রশাসনের সহযোগিতায় বিএনপি নেতা ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন হিল্টনের ও মহসিন কলেজ ছাত্রদলের আহবায়ক শিমুল এবং ছাত্রদল নেতা মশিউর রহমান রুবেলে বাড়িতে তান্ডব চালিয়ে ভাঙচুর করে। ৭নং ওয়ার্ড বিএনপির মিছিলে হামলা চালায়। ১২নং ওয়ার্ড বিএনপির মিছিল থেকে উজ্জল নাম যুবদল কর্মীকে পুলিশ আটক করে। ৯নং ওয়ার্ড বিএনপির মিছিলে হামলা চালিয়ে সাবেক সাধারন সম্পাদক শেখ শামীম ও যুবদল কর্মী সুমন হাওলাদারকে কুপিয়ে এবং স্বেচ্ছাসেবক দল শহিদুলকে পিটিয়ে জখম করেছে। একই সাথে যুবদল কর্মী সাইফুল ও সাগরকে অপহরন করে নিয়ে গেছে। নেতৃবৃন্দ আরো বলেন, চিত্রালী বাজারে তান্ডব চালিয়ে বিএনপি সমর্থিত ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানে তান্ডব চালিয়েছে ও লুটপাট করেছে। শাসকদলের ক্যাডাররা ৭, ১০, ১৫নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ভাঙচুর করেছে। বাস্তহারা ইউনিট বিএনপি কার্যালয় ভাঙচুর ও বোমা হামলা করেছে।
খালিশপুর থানা আওয়ামীলীগ নেতা খালিদ আহমেদ বলেন, পিপলস মোড়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা টুটুল ও তাঁতীলীগ নেতা খোকনের উপর হামলা চালিয়েছে বিএনপির নেতা কর্মীরা। এ সময় তারা আমার মটরসাইকেল ভাংচুর করে। বিএনপির এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে সন্ধ্যায় আওয়ামী লীগ এর নেতা কর্মীরা খালিশপুরের লিবার্টি মোড়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, বিকালে বৈকালীর মোড়ে একই স্থানে একই সময়ে ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও
১৪ নং ওয়ার্ড বিএনপি কর্মসুচী পালনের আয়োজন করে। তবে পুলিশ কাউকেই অনুমতি দেয়নি। দুই পক্ষকেই বুঝিয়ে তাদের কর্মসুচি স্থগিত করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে খালিশপুরে ঝটিকা মিছিল বের করে বিএনপির নেতা কর্মীরা। বিএনপির মিছিল পিপলস মোড়ে এলে আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে তিন চার জন সামান্য আহত হয়েছে। ঘটনাস্থলে একটি মটরসাইকেল ভাংচুর হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন