শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদান করলেন মোহাম্মদ জাহাঙ্গীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ২:১৭ পিএম

রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিলেন মোহাম্মদ জাহাঙ্গীর। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে তিনি নিয়োগপ্রাপ্ত হন।

তিনি ১৯৯০ সাল অফিসার হিসেবে রূপালী ব্যাংক তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদানের পূর্ব তিনি রূপালী ব্যাংকর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় ক্রেডিট কমিটির প্রধান, আন্তর্জাতিক বিভাগ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এর আগে তিনি একই ব্যাংকর মহাব্যবস্থাপক হিসেবে বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে অত্যন্ত সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার তাঁর বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারে সফলতার সাথে শাখা প্রধান ছাড়াও তথ্য প্রযুক্তি বিভাগ, অল্টারনেট ব্যাংকিং বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তাঁর হাত ধরই রূপালী ব্যাংক সর্বপ্রথম ম্যানুয়াল ব্যাংকিং থেকে আধুনিক কম্পিউটারাইজড ব্যাংকিং কার্যক্রম শুরু করে। ব্যাংকিং কর্মকান্ডর পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হত এম.কম (ব্যবস্থাপনা) এবং পরবর্তীত এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবন তিনি দুই সন্তানের জনক। বরেণ্য এই ব্যাংকার ব্যাংকিং কর্মকান্ডের উপর দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন এবং সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে ভারত, মালয়শিয়াসহ বিভিন দেশ ভ্রমণ করেন। খ্যাতিমান এই ব্যাংকার নোয়াখালী জেলার কবিরহাট উপজলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন