শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে সড়কে ইজিবাইক বন্ধে শ্রমিকদের বাস অবরোধ বিপাকে পড়ে দূরপাল্লায় যাত্রীরা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৬:৩৯ পিএম

সৈয়দপুরে সড়কে ইজিবাইক বন্ধে শ্রমিকদের বাস অবরোধ মহাসড়কে ব্যাটারীচালিত ইজিবাইক, সিএনজি চলাচল বন্ধের দাবীতে নীলফামারী আন্তঃজেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে সৈয়দপুর কেন্ত্রীয় বাস টার্মিনালের পরিবহন শ্রমিকরা।

সোমবার (২৯ আগস্ট) সকাল থেকে ওই দাবিতে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। এরপর দুপুরে দূরপাল্লায় চলাচলকারী সৈয়দপুরের স্থানীয় মালিকদের বাস ও কোচ চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। এতে বিপাকে পড়ে রংপুর, দিনাজপুর, নীলফামারী রুটে চলাচলকারী যাত্রীরা। তারা বাধ্য হয়ে অতিরিক্ত টাকা ব্যয়ে বিকল্প পরিবহনে গন্তব্যে পৌছাতে দেখা গেছে। সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে আন্দোলনকারী শ্রমিক আবু জাফর জানান, তেলের দাম বাড়ায়, বেড়েছে বাসের ভাড়া। তবে আগের দামের থেকে কম দামে অটো, সিএনজি চালকরা যাত্রী পরিবহন করায় তুলনা মুলক যাত্রী উঠছেনা বাসে। এতে বাস চালিয়ে তেলের দামেই উঠানো দায় বলে দাবি শ্রমিকদের। নীলফামারী সদরের দারোয়ানী এলাকার যাত্রী মাহামুদুল হাসান নামে এক যাত্রী বলেন, অসুস্থ্য স্ত্রীকে নিয়ে রংপুর থেকে বাসে করে সৈয়দপুরে আসি। এখানে এসে দেখি নীলফামারীর বাস বন্ধ। কি আর কষ্ট করে হলে অটো বা সিএনজি বাড়ি ফিরতে হবে। এটা বাসের শ্রমিকরা ইচ্ছে করেই এই ভোগান্তির মধ্যে আমাদের ফেলেছে।
আন্দোলনকারীদের মধ্যে বাসের সুপারভাইজার হোসেন আলী বলেন, সৈয়দপুর থানার সামনে থেকে ২০ টাকায় নীলফামারী ও ৫০ টাকায় ডোমার নিয়ে যাচ্ছে অটো, সিএনজি। এতে করে আমাদের বাসের ভাড়া বেশি হওয়ায় বাসে কেউ উঠছে না। এভাবে আমাদের তেলের খরচও উঠছেনা। হাই কোর্ট, জর্জ কোর্ট সব থেকে অটো সিএনজি নিষিদ্ধ থাকলেও সৈয়দপুর থানার সামনে থেকে চলাচল করছে এসব অবৈধ যানবাহন। ভাই ভাই পরিবহনের সুপারভাইজার আইয়ুব আলী জানান, একাধিক বার থানায়, আমাদের সংগঠন ইউনিয়নে অভিযোগ দিয়েছি তারা কোন ব্যবস্থা নেয় নাই। আজ বাধ্য হয়ে আমরা এটা করেছি। এভাবে চললে বউ বাচ্ছা নিয়ে আমরা পথ বসতে হবে। এদিকে সন্ধ্যায় নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহনওয়াজ শানু ও জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি দেওয়ান মজিবুদ্দৌল্লাহ জকি সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সাথে বৈঠকে বসেন। এতে প্রশাসনের কাছে আগামী ১০ দিনের মধ্যে নীলফামারীর আন্তঃজেলা সড়কে ইজিবাইক, সিএনজি চলাচল বন্ধ করার আলটিমেটাম দিয়ে অবরোধ কর্মসূচী তুলে নেয় আন্দোলনকারীরা। এ সময়ের মধ্যে মহাসড়কে ত্রিচক্রযান বন্ধ করা না হলে বৃহত্তর কর্মসূচী দেয়া হবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মফিজুল হক, নীলফামারী জেলা বাস, মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আলতাফ হোসেন, মালিক সমিতির সড়ক সম্পাদক নজরুল ইসলাম রয়েল উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন