বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

উত্তরায় সড়ক অবরোধ, চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৩:৩৭ পিএম

রাজধানীর উত্তরায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন হকাররা। শনবিার সকাল ১০টার দিকে উত্তরার রবীন্দ্র সরণিতে জড়ো হয়ে উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসন দাবিতে প্রথমে বিক্ষোভ শুরু করেন তারা। পরে দুপুরে তারা সড়ক অবরোধ করেন। এতে উত্তরায় সড়কের দুদিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। তৈরি হয় তীব্র যানজট। দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

হকাররা জানান, করোনার সময় তাঁরা ব্যবসা করতে না পেরে ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিভিন্ন সমবায় সমিতি ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে ব্যবসা করেন তাঁরা। এখন যদি তাঁদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হয়, তাহলে তাঁরা পথে বসবেন। এ ছাড়া দেনাও পরিশোধ করতে পারবেন না তারা।

বিক্ষোভ মিছিলে উত্তরা পশ্চিম থানার হকার্স লীগের সাধারণ সম্পাদক রাসেল মণ্ডল, উত্তরা পশ্চিম থানার হকার্স লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারসহ প্রায় পাচ হাজার হকার্স উপস্থিত ছিলেন।

রাসেল মণ্ডল বলেন, আমরা অসহায়, হতদরিদ্র, করোনায় ক্ষতিগ্রস্ত পরিবার, দীর্ঘসময় করোনার কারণে আমাদের পরিবারের অবস্থা খুবই শোচনীয়। আমরা এখন রাস্তায় নামতে বাধ্য হয়েছি। আমরা বাসা ভাড়া,বাচ্চাদের স্কুলের বেতন, মুদি দোকান বাকিসহ অনেক সমস্যায় জর্জরিত। গরিব অসহায় মানুষ ফুটপাতে ব্যবসা করে ঠিকমতো খেতে চাই।

রাজলক্ষ্মী এলাকার দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) আকতারুজ্জামান গণমাধ্যমকে জানান, হকাররা সড়কের দুই পাশেই অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। এতে সড়কের উভয় পাশেই যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হকারদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ৮ জানুয়ারি, ২০২২, ৯:০৭ পিএম says : 0
Help poor hakers
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন