শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

গার্ডিয়ান লাইফের ১৫% নগদ লভ্যাংশ ঘোষণা

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ৯ম বার্ষিক সাধারণ সভায় প্রতিষ্ঠানটি তাদের শেয়ারহোল্ডারদের জন্য ১৫% নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২১ আয়বর্ষের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়। উল্লেখ্য, প্রতিষ্ঠানটি এর আগে ২০১৯ সালে শেয়ারহোল্ডারদের মাঝে ৮৫% স্টক লভ্যাংশ বিতরণ করেছিল। এই পদক্ষেপটি গার্ডিয়ান লাইফের শেয়ারহোল্ডারদের সর্বোচ্চ রিটার্ন নিশ্চিত করবার চলমান প্রচেষ্টার একটি প্রতিফলন, যা বরাবরই প্রতিষ্ঠানটির ব্যবসায়িক সাফল্যের মূল অনুপ্রেরণা। গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এপেক্স, ব্র্যাক এবং স্কয়ারের যৌথ অর্থায়নে গঠিত একটি চতুর্থ প্রজন্মের জীবন বীমা প্রতিষ্ঠান, যা ২০১৩ সালে যাত্রা শুরু করে এবং তখন থেকেই সমস্ত আর্থিক সূচকে ধারাবাহিক প্রবৃদ্ধি প্রদর্শন করে আসছে।

ইতিমধ্যেই গার্ডিয়ান লাইফের মোট বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৩৪ কোটি টাকায়; গড় বার্ষিক বৃদ্ধির হারে (সিএজিআর) এর লাইফ ফান্ডের প্রবৃদ্ধি হয়েছে ২৩%, গ্রস প্রিমিয়ামের প্রবৃদ্ধি হয়েছে ১৮% ও মোট সম্পদের প্রবৃদ্ধি হয়েছে ২৫%। এছাড়া, প্রশংসনীয় আর্থিক স্থিতিশীলতার জন্য ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি) সম্প্রতি গার্ডিয়ান লাইফকে অঅ ৩ রেটিং প্রদান করেছে।
গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড অত্যন্ত দ্রুততার সাথে বিমা দাবি পরিশোধের জন্য সুপরিচিত। প্রতিষ্ঠানটির ক্লেইম পে-আউট রেশিও ৯৭% ও মোট পরিশোধিত ইন্স্যুরেন্স ক্লেইমের পরিমাণ ১,০০০ কোটি টাকার অধিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন