মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উইনিং কম্বিনেশন ভাঙছে না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

আগামি বুধবার (৮ সেপ্টেম্বর) ওভালে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার তৃতীয় ও সিরিজ নির্ধারনী শেষ টেস্ট। সেই টেস্টের জন্য দলে কোন পরিবর্তন করেনি ইংল্যান্ড ক্রিকেট। অপরিবর্তিত দল নিয়েই শেষ টেস্টটি খেলতে নামবে তারা। সিরিজের প্রথম দুই টেস্ট ছিল ১-১ এ সমতা, যেখানে লর্ডসে প্রথম টেস্ট মোকাবেলা করে ইনিংস ও ১২ রানের ব্যবধানে জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। ম্যানচেষ্টারে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় টেস্টে বেন স্টোকস ও বেন ফোকসের সেঞ্চুরিতে ইনিংস ও ৮৫ রানের জয় পায় ইংল্যান্ড। অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরি লাভ করেন বেন স্টোকস। লর্ডসের ওই একটি হার বাদ দিয়ে তার অধীনে ৬ ম্যাচের ৫টিতেই জয় লাভ করে ইংল্যান্ড। কোচ ব্রেন্ডন ম্যাকক্যালাম ও ডিরেক্টর রব-কি খেলোয়ারদের ওপর পূর্ণ আস্থা রাখতে চায় ফলে ইঞ্জুরি সমস্যা থাকলেও পরিবর্তন না করে অপরিবর্তিত ১৪ সদস্যের স্কোয়াডই বহাল রাখেন ম্যানেজমেন্ট। স্টোকস ও তার দল নিজ নিজ জায়গা থেকে নিজেদের সেরাটা দিবে বলে দাবি তাদের।
দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিশাল রানের পেছনে ভিত্তি ছিল মূলত ওপেনার জ্যাক ক্রলির ১০১ বলে ৩৮ রানের টেস্ট মেজাজের ব্যাটিং, যদিও তার বর্তমান ফর্ম খানিকটা হতাশার তবুও আশা রাখতে চান রব-কি। ইনিংস সূচনাকারী ক্রলির অপর সঙ্গী অ্যালেক্স লিসের পারফরম্যান্সও সোচনীয়, সর্বশেষ খেলা ৬ টেস্টে তার গড় মাত্র ২৫ এবং হাফ সেঞ্চুরি মাত্র দুটি। তবুও এই দুজনের উপরই আস্থা রাখতে চান ম্যানেজমেন্ট, ফলে অভিষেকের অপেক্ষা আরো বাড়লো ব্যাটসম্যান হ্যারি ব্রুকের। রব-কি এর মতে অ্যান্ড্রু স্ট্রস এবং অ্যালিস্টার কুক জুটির ১০ বছর পর এখনো তারা ওপেনিং নিয়ে তেমন একটি পার্টনারশিপ খুঁজছে। তার মতে, টপ অর্ডারে ব্যাট করার মতো তেমন খেলায়ার নেই, সবাই চায় চার, পাঁচ কিংবা ছয়ে ব্যাট করতে। কি বলেছেন, ‘এখনো আমরা ছেলেদের সুযোগ দিতে চাই যদি নতুন ব্যাটসম্যান কিংবা খেলোয়াড় আসে তারাও একই পরিমাণ সুযোগ পাবে।’তৃতীয় টেস্টের মাঝেই ঘোষণা হতে পারে সীমিত অভার ক্রিকেটের দল।
ইংল্যান্ড দল : বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, জ্যাক লিস, বেন ফোকস, অ্যালেক্স হেলস, ক্রেইগ ওভারটর, অলি পোপ, ম্যাথু পটস, ওলি রবিনসন ও জো রুট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন