শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘তোমরা আন্দোলন করো কিন্তু শিক্ষাটা ছেড়ো না’ - শাবি শিক্ষার্থীদের উদ্দেশ্যে পররাষ্ট্রমন্ত্রী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৮:১১ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবি) শিক্ষার্থীদেরকে উদ্দেশ্য করে ‘তোমরা আন্দোলন করো কিন্তু শিক্ষাটা ছেড়ো না’ বলে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শুক্রবার ( ২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলের বর্ধিতাংশের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তোমরা আন্দোলন করো কিন্তু শিক্ষাটা ছেড়ো না। আমার খুব দুঃখ লাগে আমার দলের ছেলে-মেয়েরা,ছাত্রলীগের-যুবলীগের নেতারা চাকরি করতে পারে না, ব্যবসা করতে পারেনা। সামান্য ব্যবসা করতে গেলে তাদের দুর্নাম হয়, আর চাকরিও তারা সহজে পায়না। এসময় তিনি সবাইকে একটা উপায় বের করার আহ্বান জানিয়ে বলেন, আমি সবাইকে বলবো একটা উপায় বাহির করার জন্য এই যে একটা বড় সম্পদ তাদেরকে কিভাবে সত্যিকারভাবে দেশের উন্নয়নের কাজে লাগানো যায়, তাদের কমিউনিকেশন স্কিল কিভাবে কাজে লাগানো যায়।
মন্ত্রী আরও বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আসলে গর্বিত হওয়া উচিত কেননা তাদের উপাচার্য ফরিদ সাহেব ( ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ) ও শিক্ষক-কর্মকর্তাদের ইচ্ছা আছে আন্তরিকতা আছে। তিনি বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ১৭টি অবকাঠামো প্রজেক্ট তৈরি হচ্ছে। এগুলো তৈরি হলে শাবিপ্রবির অবকাঠামোগত সব প্রয়োজন অর্জিত হবে। সিলেটের সাংসদ হিসেবে উপাচার্য ফরিদ ও তাদের সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এ অবকাঠামো উন্নয়নে তারা কোনও রকম কারচুপির প্রশ্রয় দেন নাই।
শাবিপ্রবি দুর্নীতিমুক্ত উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন প্রকল্প নিয়ে দুর্নীতির অভিযোগ আসে। কিন্তু এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন নিয়ে এখন পর্যন্ত কোনো দুর্নীতির অভিযোগ আমার কাছে আসেনি। আপনারা সবাই এ কাজের প্রতি সমর্থন করবেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনে আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম ও সৈয়দ মুজতবা আলীর ভ্রাতুষ্পুত্র রুহুল আমীন। এছাড়া আরও বক্তব্য রাখেন শাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর আমিনা পারভীন, প্রক্টর এসোসিয়েট প্রফেসর ইশরাত ইবনে ইসমাঈল প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ আবু সাঈদ আরফিন খাঁন।
এর আগে সকাল পৌনে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পরে সকাল ১১টায় সৈয়দ মুজতবা আলী হল সম্মুখে নামফলক ও ফিতা কেটে বর্ধিতাংশের উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন