বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১ টাকা দাবি মেনে নেওয়ায় কর্মবিরতি প্রত্যাহার

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৪ পিএম

এক টাকা বৃদ্ধির দাবি মালিক পক্ষ মেনে নেওয়ার কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে লোড-আনলোড শ্রমিকরা। শেরপুরের নালিতাবাড়ীর নাকুগাঁও স্থলবন্দরের লোড-আনলোড শ্রমিকদের এক টাকা মজুরি বৃদ্ধির দাবি মেনে নেয়ায় কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরেছে শ্রমিকরা। আজ বিকেল ৫ টায় শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

শ্রমিকদের তথ্যমতে, বন্দরে লোড-আনলোড কাজে যুক্ত আছে প্রায় এক হাজার শ্রমিক। এই শ্রমিকরা ভারতসহ বিভিন্ন দেশ থেকে থেকে আমদানি করা পণ্য গাড়িতে উঠানো-নামানোর কাজ করে থাকেন। এছাড়া দৈনিক হাজিরা ভিত্তিক পণ্য আনা নেয়া ও পাথর ভাঙার কাজে নিয়োজিত আছেন পাঁচ হাজার শ্রমিক।

বৈঠক শেষে লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম মিয়া জানান, শ্রমিকদের মজুরি এক টাকা বৃদ্ধির দাবি মেনে নেওয়ায় আমরা কাজে ফিরেছি।

এদিকে আমদানি-রপ্তানি মালিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, শ্রমিকদের দীর্ঘদিনের দাবি মজুরি বৃদ্ধির বিষয়টি আমলে নিয়ে আমরা তাদের দাবি মেনে নিয়েছি। আমরা তাদেরকে মেশিন না ব্যবহার করে শ্রমিক দিয়ে পাথর লোড -আনলোড করার শর্তে এই দাবি মেনে নিছি। মেশিন ব্যবহার করলে বন্দরের যেমন ক্ষতি, পাথরেরও তেমন ক্ষতি। কারণ মেশিন ব্যবহার করলে শ্রমিক কম লাগে। ফলে অনেক শ্রমিক বেকার হয়ে পরছে। এর ফলে বন্দরে শ্রমিক বৃদ্ধি পাবে। কাজও পাবে।

লোড- আনলোডের শ্রমিক সালাম মিয়া বলেন, তিনদিন পরে আমরা কামে ফিরমু খুব ভালা লাগাতাছে। মালিকরা আমাগো দাবি মাইন্না নিছে।

মোঃ হারুনর রশিদ বলেন, আমরা এই সিধান্তে খুব খুশি। এহন থাইক্কা আমরা সংসার চালাইতে কিছুডা সুবিধা পামু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন