বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গলফ খেলতে গিয়ে বিশ্বকাপ শেষ বেয়ারস্টোর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পাওয়ার কয়েক ঘণ্টা পরই দুঃসংবাদ শুনতে হলো জনি বেয়ারস্টোকে। গলফ খেলতে গিয়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন এই ব্যাটসম্যান। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) গতপরশু বিবৃতি দিয়ে জানায়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট তো বটেই, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন না বেয়ারস্টো।
লিডসে গলফ খেলতে গিয়েছিলেন বেয়ারস্টো। সেখানে অদ্ভুত এক দুর্ঘটনায় পড়েন তিনি। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, গলফ কোর্সে পা পিছলে পড়ে বাঁ পায়ের নিচের অংশে চোট পান ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। চোট কতটা গুরুতর সেটা দেখতে আগামী সপ্তাহে বেয়ারস্টো একজন বিশেষজ্ঞ দেখাবেন বলে ইসিবির বিবৃতিতে বলা হয়। পরে এই ক্রিকেটার নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেন, অস্ত্রোপচার করাতে হবে, ‘নিকট ভবিষ্যতের সফর বা ম্যাচগুলোর জন্য দুর্ভাগ্যবশত আমাকে পাওয়া যাবে না। কারণ, একটি অদ্ভুত দুর্ঘটনায় পায়ের নিচের অংশে চোট পেয়েছি এবং এর জন্য অস্ত্রোপচার করাতে হবে। গলফ কোর্সে পা পিছলে এই চোট পাই। আমি হতাশ। এই সপ্তাহে ওভালের লড়াইয়ের (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট) জন্য এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যারা যাবে, তাদের সবাইকে শুভকামনা জানাতে চাই। আমি খুবই হতাশ! আমি আবার মাঠে ফিরব।’
বেয়ারস্টোকে হারানো ইংল্যান্ড দলের জন্য অনেক বড় ধাক্কা। এই বছর টেস্ট ক্রিকেটে তার চেয়ে বেশি রান করতে পারেননি আর কেউ। ইংলিশদের সাদা-বলের ক্রিকেট দলেরও গুরুত্বপূর্ণ সদস্য তিনি। এখন পর্যন্ত ক্যারিয়ারে ৮৯ টেস্ট খেলে বেয়ারস্টো ১২ সেঞ্চুরিতে রান করেছেন ৫ হাজার ৪৮২। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তিনি ৬৬টি; ৮ ফিফটিতে রান ১ হাজার ৩৩৭। স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৮০ ম্যাচ খেলা এই ব্যাটসম্যান ৩ সেঞ্চুরিতে করেছেন ৪ হাজার ৩০৪ রান।
আগামী বৃহস্পতিবার লন্ডনের দ্য ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হবে সিরিজ নির্ধারণী টেস্ট ম্যাচটি। এই ম্যাচের জন্য বেন ডাকেটকে দলে যোগ করেছে ইংল্যান্ড। ক্যারিয়ারে ৪ টেস্টের সবশেষটি খেলেছেন তিনি ২০১৬ সালে, ভারতের বিপক্ষে। বিশ্বকাপ দলে বেয়ারস্টোর বদলি হিসেবে এখনও কাউকে যোগ করেনি ইংল্যান্ড।
ইংলিশদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামী ২২ অক্টোবর, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন