বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

সাকিবকে ছাড়াই শ্রীরামের ‘বাছাই’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

হতাশাজনক পারফরম্যান্সে এশিয়া কাপ থেকে বিদায় নেওয়া বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরেছে। তবে বিমানবন্দরে গণমাধ্যমকে এড়িয়ে গেছেন ক্রিকেটাররা। অনেকটা লোকচক্ষুর আড়ালেই দ্রুত বিমানবন্দর ছেড়েছেন ক্রিকেটাররা। দলীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে আগের দিন রাতে দেশের উড়ানে চাপে দল। দেশে পৌঁছায় গতকাল সকাল ৯টায়। তবে তাদের কেউই গণমাধ্যম কর্মীদের সামনে পড়তে চাননি। হতাশার এশিয়া কাপ নিয়ে ক্রিকেটারদের প্রতিক্রিয়াও তাই জানা হয়নি।
গত বৃহস্পতিবার রোমাঞ্চকর লড়াইয়ে শ্রীলঙ্কার কাছে ২ উইকেটের হারে বিদায় নেয় সাকিব আল হাসানের দল। হারের ধাক্কায় হতচকিত বাংলাদেশের ক্রিকেটাররা পরের রাতেই ধরেন ফ্লাইট। তবে দলের সঙ্গে আসেননি টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। পরিবারের সঙ্গে ছুটি কাটাতে বাড়তি একদিন দুবাইতে থেকে গেছেন তিনি।
টি-টোয়েন্টিতে বেশ কিছুদিন ধরেই বাজে সময় পার করা বাংলাদেশ দল খুব বেশি প্রত্যাশা নিয়ে এশিয়া কাপে যায়নি। তবে অধিনায়ক সাকিব বলেছিলেন, অন্তত সুপার ফোরে খেলা উচিত। সেটাও হয়নি। প্রথম ম্যাচে চরম ব্যাটিং ব্যর্থতায় আফগানিস্তানের বিপক্ষে ধরাশায়ী হয় তারা। খেলার ধরণ নিয়েও উঠে প্রশ্ন। বাঁচা-মরার লড়াইয়ে তিন বদল নিয়ে নেমে খেলার ধরণে আনে বদল। ব্যাটিং মিলে ইতিবাচক সুর। ১৮৩ রানের বড় পুঁজি নিয়েও পরে পেরে উঠা হয়নি। ডেথ ওভারের বাজে বোলিং আর স্নায়ু ধরে রাখতে না পারায় ম্যাচ হারেন সাকিবরা।
আপাতত কিছুদিন বিশ্রামে থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল পুনর্গঠন নিয়ে আগামী কিছু দিন ব্যস্ত থাকবে টিম ম্যানেজমেন্ট। ১৫ সেপ্টেম্বরের মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার কথা। তার আগে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম মিরপুরে বিশেষ এক ক্যাম্প আয়োজনের পরিকল্পনা করছেন। সেখানে নতুন কয়েকজন ক্রিকেটারদের দেখবেন এই ভারতীয় কোচ। শ্রীরামের বিশেষ ক্যাম্পে অবশ্য থাকছেন না সাকিব।
বিশ্বকাপের আগে বাংলাদেশ দল নিউজিল্যান্ড সফরে ত্রিদেশীয় সিরিজ খেলবে। সূচি অনুযায়ী বাংলাদেশ দলের নিউজিল্যান্ড যাওয়ার কথা ৩০ সেপ্টেম্বর। এখন সেটি এগিয়ে আনার চেষ্টা করছে ক্রিকেট বোর্ড। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ২৪ অথবা ২৫ সেপ্টেম্বর নিউজিল্যান্ডে যেতে চায় বাংলাদেশ। জেমি সিডন্স সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন