রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হেরেও জয়ী লেদেসমার ‘মানবতা’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বার্সেলোনা তখন কাদিজের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে। নির্ধারিত সময়ের খেলা শেষ হতে মাত্র ৮ মিনিট বাকি। এই সময় কাদিজের অর্ধে গোলের পেছনের গ্যালারিতে এক দর্শক অসুস্থ হওয়াতে বন্ধ হয়ে যায় খেলা। কাদিজের বদলি গোলরক্ষক দাভিদ গিল ও মূল গোলরক্ষক লেদেসমাকে হৃদরোগের চিকিৎসার প্রাথমিক সরঞ্জাম ডিফিব্রিলেটর নিয়ে দৌড় দিলেন সেই দিকটাই। খেলা বন্ধ হয়ে গেল। পরবর্তীতে তাকে নেওয়া হলো হাসপাতালে। প্রায় ৫০ মিনিট বিরতির পর যখন খেলা ফের চালু হলে আরও দুই গোল দিল বার্সা। তবে এই ম্যাচ হেরেও জয়ী কাদিজ কিপার লেদেসমার ‘মানবতা’। এদিকে গতকাল সন্ধ্যায় পিছিয়ে পড়েও ৪-১ ব্যবধানের বিশাল জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। লিগে ৫ ম্যাচের সবগুলো জিতে ১৫ পইয়েন্ট নিয়ে টেবিলের চূড়ায় এখন আনচেলোত্তির শীষ্যরা।
পরশু রাতে প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলের জয়ে একবার করে জালের ঠিকানা পান ফ্রাঙ্কে ডি ইয়াং, রবার্ট লভান্দোভস্কি, আনসু ফাতি ও ওসমান দেম্বেলি। সবগুলো গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। তবে ম্যাচ জিতে বার্সা কোচ সংবাদ সম্মেলনে কথা বললেন মানবতা নিয়েই, ‘কপাল ভালো যে তাকে সুস্থ করে তুলতে পেরেছে। আশা করছি অসুস্থ ব্যক্তি ও তার পরিবার ভালো আছে। এটা মানবিকতার ব্যাপার। ফুটবলের আগে জীবন। তার যদি কিছু হয়ে যেত, ম্যাচটি স্থগিতও হতে পারত।‘ লা লিগায় দুই দলের শেষ চার দেখায় শক্তির বিচারে অনেক পিছিয়ে থাকা কাদিজকে হারাতে পারেনি বার্সা।
অন্যদিকে গতকাল সন্ধ্যায় আরেক ম্যাচে, ৩৫ মিনিটে মালোর্কার বিপক্ষে পিছিয়ে পড়ে লস ব্ল্যাঙ্কসরা। বিরতির আগেই ভালভার্দে খেলায় সমতায় ফেরান। তবে এক পর্যায়ে মন্য হচ্ছিল ঘরের মাঠে মাত্র ১ পইয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে রিয়াল। এই সময় রদ্রিগো সহায়তায় ভিনিসিয়ুসের গোলে ম্যাচে ফেরে স্বাগতিকরা। এই গোল করে করিম বেনজেমার পর লা লিগায় রিয়ালের জার্সিতে সর্বকনিষ্ট হিসেবে টানা ৪ ম্যাচে গোল পেলেন ভিনি জুনিয়র। খেলার অন্তিম সময়ে রদ্রিগো এবং এই মৌসুমের সাইনিং রুডিগার গোল করলে বর জয় পায় রিয়াল।
ফ্রেঞ্চ লিগ ওয়ানে ব্রেস্তের বিপক্ষে কষ্টার্জিত জয় পায় পিএসজি। ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেক্ষুরধার ফিনিশিংয়ের অভাবে ভুগেছে ক্রিস্টফ গালতিয়ারের দল। প্রথমার্ধে লিওনেল মেসির সঙ্গে দারুণ বোঝাপড়ায় নেইমারের লক্ষ্যভেদ ও দ্বিতীয়ার্ধে গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমার পেনাল্টি সেভ। এই দুই মিলে, ১-০ ব্যবধানের জয়ে পূর্ণ পয়েন্ট পেল পিএসজি। ফলে ফ্রেঞ্চ লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল গতবারের চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩০ মিনিটের সময় মেসির উঁচু করে বাড়িয়ে দেওয়া পাসে গোল পান নেইমার। লিগে সাত ম্যাচে তার গোলসংখ্যা হলো ৮। ম্যাচ শেষে নেইমারকে প্রশংসায় ভাসালেন গুরু গালতিয়ের, ‘আমি সব সময় বলে এসেছি সে এই মুহূর্তে পৃথীবির সেরাদের একজন। সে দারুণ ফুটবালার ও খুবই পেশাদার।‘

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন