শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবন ১৪৩১, ১৯ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

এক ঘণ্টা চলার পর সাত কলেজের পরীক্ষা বাতিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)। অন্য সব বিভাগের মতো দর্শন বিভাগেরও পরীক্ষা শুরু হয় সকাল ৯টায়। কিন্তু পরীক্ষার হলে ঢুকে শিক্ষার্থীদের মাথায় হাত। সিলেবাসের সঙ্গে নেই প্রশ্নের কোনো মিল। এক পর্যায়ে পরীক্ষা চলার এক ঘণ্টা পর জানানো হয় পরীক্ষা বাতিল।

কারণ হিসেবে বলা হয়, ভুল প্রশ্নপত্রের কারণে পরীক্ষা বাতিল করা হয়েছে। প্রশ্নে ১০০ মার্কের পরীক্ষা হওয়ার কথা থাকলেও প্রশ্নে ছিল ৭৫ মার্ক।

খোঁজ নিয়ে জানা যায়, অনার্স দ্বিতীয় বর্ষ ২০২১ এর দর্শন বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। আজ ছিল নন-মেজর ইংলিশ পরীক্ষা। নতুন সিলেবাসের সঙ্গে পুরান সিলেবাসের পরীক্ষার্থীদেরও পরীক্ষা ছিল আজ।

এই পরীক্ষা দিতে বসেছিলেন সাত কলেজের অধিভুক্ত ঢাকা কলেজের শিক্ষার্থী নূর আমিন। তিনি জানান, পুরাতন সিলেবাস অনুযায়ী আমাদের ১০০ মার্কের পরীক্ষা হওয়ার কথা। কিন্তু প্রশ্ন দেখা যায় ৭৫ মার্ক। এছাড়াও আমাদের সিলেবাসের সঙ্গে প্রশ্নের কোনো মিল ছিল না। পরে ১০টা ৭ মিনিটের দিকে পরীক্ষা কমিটি কেন্দ্রে এসে ঘোষণা দেয়- ভুল প্রশ্নের কারণে আমাদের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে এই পরীক্ষা নেওয়া হবে।

সাত কলেজের সমন্বয়ক ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য জানান, নিয়মিত ও অনিয়মিতদের একই প্রশ্ন চলে এসেছিল। তাই পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে শিগগিরই এই পরীক্ষা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৯ পিএম says : 0
স্বাধীনতার সাথে সাথেই দেশ ধ্বংস হয়ে গেল মনে করেছিলাম আমরা দেশটাকে জাপানের থেকেও উন্নত করবো
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন