শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অভিজ্ঞদের নিয়েই বিশ্বকাপে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

চোট সমস্যা গত কয়েক মাস ধরে ভীষণ ভোগাচ্ছিল জিম্বাবুয়েকে। পূর্ণ শক্তির দল মাঠে নামাতে পারছিল না তারা। সেই দুঃসময় কেটে গেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত দলে চোট কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ তারকারা। অর্থাৎ অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় আসরে সম্ভাব্য সেরা দলই পাচ্ছে তারা। গতপরশু রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। চোট থেকে সেরে উঠে স্কোয়াডে ফিরেছেন তাদের নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন। তার মতো চোট কাটিয়ে ওঠা টেন্ডাই চাতারা, মিল্টন শুম্বা ও ওয়েলিংটন মাসাকাদজাও ডাক পেয়েছেন। বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করতে ফেরানো হয়েছে ব্লেসিং মুজারাবানিকে।
আরভিন ফিরেছেন হ্যামস্ট্রিংয়ের চোট থেকে। কাঁধ ও বুকের হাড়ের সংযোগকারী হাড়ে চিড় ধরেছিল ধরেছিল চাতারার। তিনিও ফিট হয়ে উঠেছেন। কাঁধ ও পায়ের পেশির চোট কাটিয়ে ফিরেছেন যথাক্রমে মাসাকাদজা ও শুম্বা। জিম্বাবুয়ের সবশেষ অস্ট্রেলিয়া সফরের ওয়ানডে দলে থাকলেও কোনো ম্যাচ খেলেননি মুজারাবানি। অনুমিতভাবেই দলে আছেন রেজিস চাকাভা, সিকান্দার রাজা ও শন উইলিয়ামস। তবে জায়গা হয়নি ভিক্টর নিয়াউচি, ইনোসেন্ট কাইয়া, টাকুজওয়ানাশে কাইতানো ও টাডিওয়ানাশে মারুমানির। এদের মধ্যে নিয়াউচি, কাইয়া ও মারুমানি আছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। পাঁচ জনের ওই তালিকায় আরও আছেন টানাকা চিভাঙ্গা ও কেভিন কাসুজা। আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি জায়গা পায়নি জিম্বাবুয়ে। তাদেরকে পেরিয়ে আসতে হবে প্রাথমিক পর্বের বাধা। তবে কাজটা বেশ কঠিন তাদের জন্য। কারণ, ‘বি’ গ্রুপে তাদের সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।
জিম্বাবুয়ে দল

ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, ব্র্যাডলি ইভান্স, লুক জঙ্গুয়ে, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, শন উইলিয়ামস। রিজার্ভ : টানাকা চিভাঙ্গা, ইনোসেন্ট কাইয়া, কেভিন কাসুজা, টাডিওয়ানাশে মারুমানি, ভিক্টর নিয়াউচি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন