রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুরুতেই অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মেয়েদের ক্রিকেটে বরাবরই বেশ শক্তিশালী অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বাধিক ৫টি শিরোপা জিতেছে তারাই। বর্তমান চ্যাম্পিয়নও তারা। সে দলটির উত্তরসূরিদের সঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে একই গ্রুপে খেলবে বাংলাদেশের যুবা টাইগ্রেসরা। মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে লড়তে হবে তাদের বিপক্ষেই।

প্রথমবারের মতো বসতে যাচ্ছে মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে এ আসর। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যে সে আসরের সূচি ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মতো মেয়েদের বিশ্বকাপেও খেলবে ১৬টি দল। আইসিসির পূর্ণ ১২টি সদস্যের মধ্যে খেলবে ১১টি দেশ। এরসঙ্গে থাকছে আরও ৫টি সহযোগী সদস্য দেশ। পূর্ণ সদস্যের মধ্যে খেলবে আফগানিস্তান। এর কারণও জানানো হয়নি আইসিসির পক্ষ থেকে। ১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে রয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া। এছাড়াও রয়েছে শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে ইংল্যান্ডের সঙ্গে রয়েছে পাকিস্তান, জিম্বাবুয়ে ও রুয়ান্ডা। ‘সি’ গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও ইন্দোনেশিয়া। আর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সঙ্গে ‘ডি’ গ্রুপে আছে ভারত, স্কটল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত।
গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচটি ১৪ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৬ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মোকাবেলা করবে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচে ১৮ জানুয়ারি তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। প্রতি গ্রুপ থেকে অবশ্য শীর্ষ তিনটি দল জায়গা করে নিবে সুপার সিক্স পর্বে। ২৯ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে এ আসর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন