বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

সিপিএল মাতাতে ক্যারিবিয়ায় সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে কয়েকদিন আগেই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়েছিলেন সাকিব আল হাসান। তবে তাকে স্কোয়াডে যুক্ত করা হয় আজই। স্কোয়াডে যুক্ত হলেও বারবাডোজ রয়্যালসের বিপক্ষে খেলছেন না তিনি। ত্রিনিদাদ পর্ব শেষে তাবরাইজ শামসি চলে যাওয়ার পর খেলার জন্য উন্মুক্ত হবেন সাকিব।
গতপরশু রাতেই গায়ানায় স্কোয়াডে যুক্ত করা হয় আফগানিস্তানের রাহমানুল্লাহ গুরবাজ ও বাংলাদেশের সাকিবকে। দক্ষিণ আফ্রিকার হেনরিক ক্লাসেন ও তাবরাইজ শামসির বদলি হিসেবে টুর্নামেন্টে যোগ দিয়েছেন তারা। তবে বারবাডোজের বিপক্ষে ম্যাচে ক্লাসেন ও শামসি দুজনেই খেলছেন। মৌসুমে এটাই তাদের শেষ ম্যাচ। বাকি দুই বিদেশী কোটায় জায়গা হয়েছে প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির ও আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের।
সিপিএলে সাকিবদের পরের ম্যাচ ২২ সেপ্টেম্বর। সেদিন জ্যামাইকা তালওয়াসের বিপক্ষে খেলবে তারা। শামসি ও ক্লাসেন চলে যাবেন জাতীয় দলের ক্যাম্পে। জ্যামাইকার বিপক্ষে ম্যাচে তাই গায়ানার একাদশে দেখা যেতে পারে সাকিবকে। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে যোগ দেওয়ার আগে ২৩ সেপ্টেম্বর সেন্ট লুসিয়া কিংস, ২৫ সেপ্টেম্বর ত্রিনবাগো নাইট রাইডার্স, ও ২৬ সেপ্টেম্বর বারবাডোজ রয়্যালসের বিপক্ষে ফিরতে ম্যাচে দলে থাকার সুযোগ পাবেন সাকিব।
নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। ২৫ ও ২৭ সেপ্টেম্বর স্বাগতিক আমিরাতের সঙ্গে দুই ম্যাচের দলে সাকিব থাকছেন না। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন জানিয়েছেন, সিপিএল খেলতে আগেই এনওসি নিয়ে রাখায় তাকে এই সিরিজে পাবে না বাংলাদেশ দল।
সিপিএল খেলে সাকিব ক্রাইস্টচার্চে দলের সঙ্গে যোগ দেবেন। আমিরাতে সিরিজ খেলে বাকি দল দুবাই থেকে যাবে ক্রাইস্টচার্চে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ করে বিশ্বকাপ খেলতে যাবে লাল সবুজের প্রতিনিধিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন