সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪

খেলাধুলা

বিতর্কের ছাপ সাকিবের ক্রিকেটেও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

সময়টা ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। ক্রিকেট কিংবা বাণিজ্য- দুই জায়গাতেই যেন সমান্তরাল রেখায় যাচ্ছে সাকিব আর বিতর্ক। তারই প্রভাব বেশ মোটা দাগেই পড়েছে তার ক্রিকেট ক্যারিয়ারে। জাতীয় দলকে উপেক্ষায় রেখে ফ্র্যাঞ্চাইজি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে প্রথম ম্যাচে নেমেও নামের প্রতি সুবিচার করতে পারেন নি বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ব্যাট হাতে নেমে আউট হন প্রথম বলেই, বোলিংয়ে ১ উইকেট পেলেও ছিলেন গড়পড়তা। তবে সাকিবের মলিন দিনে জিতেছে তার দল। বাংলাদেশ সময় গতকাল সাকালে সিপিএলে সাকিবের পুরনো দল জ্যামাইকা তালাওয়াসকে ১২ রানে হারিয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র। ব্যাট হাতে প্রথম বলেই আউট হন সাকিব। পরে ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে তিনি পান ১ উইকেট।

সিপিএলে এর আগে বারবাডোজ ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহসে খেলেছেন সাকিব। গায়ানার হয়ে এদিন ছিল তার অভিষেক। দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি চলে যাওয়ায় তার বদলি হিসেবে নামেন সাকিব। টস হেরে ব্যাট করে গিয়ে রাহমানুল্লাহ গুরবাজকে দ্বিতীয় ওভারেই হারায় গায়ানা। তিনিও পান গোল্ডেন ডাক। চতুর্থ ওভারে ফেরেন চন্দরপল হেমরাজ। চারে ব্যাট করতে পাঠানো হয় সাকিবকে। পাকিস্তানি ইমাদ ওয়াসিমের প্রথম বলে এলবিডব্লিউ হয়ে যান বাংলাদেশের তারকা।
শেই হোপের ৪৫ বলে ৬০ ও ওডেন স্মিথের ১৬ বলে ৪২ রানে ১৭৮ রানের পুঁজি পায় গায়ানা। জবাবে ব্র্যান্ডন কিং সেঞ্চুরি করলেও ১৬৬ রানের বেশি করতে পারেনি তালাওয়াস। সাকিব বল করতে এসেছিলেন দ্বিতীয় ওভারে। তার প্রথম বলেই ছক্কা মারেন কেনার লুইস। ষষ্ঠ ওভারে আবার বল করতে এসে খান চার-ছয়। নিজের তৃতীয় ওভারেও ছক্কা হজম করেন সাকিব। ৩ ওভার শেষে দিয়েছিলেন ২৮ রান। তবে শেষ ওভারটিতে পুয়িয়ে দেন ভালোভাবে। ফ্যাবিয়ান অ্যালানকে আউট করে মাত্র ২ রান দেন এই বাঁহাতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন