সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪

খেলাধুলা

হারানো আত্মবিশ্বাসের খোঁজে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার জন্য আগেই ছাড়পত্র নিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। অনুমতিভাবেই সংযুক্ত আরব আমিরাতে দলের সঙ্গে নেই টি-টোয়েন্টি অধিনায়ক। থাকছেন না তিনি। তার পরিবর্তে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই দুই ম্যাচের সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান। গতকালই তারকা অলরাউন্ডার সাকিবকে ছাড়া বিশ্বকাপের মূল স্কোয়াডের বাকি ১৪ জন রওয়ানা দিয়েছেন সেখানে। স্ট্যান্ডবাই তালিকায় থাকা সৌম্য সরকার, রিশাদ হোসেন আর শরিফুল ইসলামরাও সঙ্গী হয়েছেন দলেও। তবে পারিবারিক কারণে ছুটি নেওয়ায় ছিলেন না শেখ মেহেদী হাসান।
দেশ ছাড়ার আগে অধিনায়ক সোহান বলেছেন, স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে আত্মবিশ্বাস অর্জন করতে চান তারা। বিমানবন্দরে উপস্থিত গণমাধ্যমের কাছে সোহান জানিয়েছেন ভালো প্রস্তুতির প্রত্যাশা, ‘বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের। আমার কাছে মনে হয়, বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। যদি আমরা জিতে আসতে পারি, তবে সেই আত্মবিশ্বাস আমাদের নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে কাজে দিবে।’ সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলছেন সাকিব। বাঁহাতি তারকা অলরাউন্ডারের জায়গায় যিনি একাদশে সুযোগ পাবেন, তার জন্য ভালো পারফর্ম করে ছাপ রাখার সুযোগ দেখছেন সোহান, ‘অবশ্যই, সাকিব ভাইয়ের মতো একজন ক্রিকেটারকে তো সবাই সব সময় দলে চায়। কিন্তু আমার কাছে মনে হয়, এটা অন্য আরেক জনের জন্য বাড়তি সুযোগ যে তার জায়গায় খেলবে, ওই ইমপ্যাক্টটা করতে হবে। আসলে কথা তো সব সময় হয়। কিন্তু সেভাবে কথা হয়নি, উনিও সিপিএল নিয়ে ব্যস্ত। হয়তো নিউজিল্যান্ডে যাওয়ার পর কথা হবে।’
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাম্প্রতিক ফল খুবই হতাশাজনক। সবশেষ এশিয়া কাপেও ভরাডুবি হয় তাদের। আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে তারা বিদায় নেয় গ্রুপ পর্ব থেকে। তাই দলনেতা সোহানের লক্ষ্য হলো জয়ের ধারায় ফেরা, ‘আমরা গত কয়েকটি ম্যাচ হেরেছি, কিন্তু জয়টা অভ্যাসে পরিণত করা গেলে দলের কম্বিনেশন ও চেহারা বদলে যাবে। লক্ষ্য থাকবে যেন আমরা সে কাজটাই করতে পারি।’ আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের আনুষ্ঠানিক নাম ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ’। সফরের বাকি দিনগুলোতে দুবাই স্পোর্টস সিটিতে অনুশীলন করবে দল। সিরিজ খেলে ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবে সোহানের বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন