সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

সিপিএলে টানা দ্বিতীয় ম্যাচে ‘গোল্ডেন ডাক’ সাকিবের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৫ এএম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এবার ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না বাংলাদেশের সাকিব আল হাসানের। পরপর দুই ম্যাচে ব্যাট হাতে ‘গোল্ডেন ডাক, তথা প্রথম বলেই আউট হয়েছেন এ বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিব ব্যর্থ হলেও জয় পেয়েছে তার দল গায়ানা আমাজন ওয়ারিয়ার।


‍নিজের প্রথম ম্যাচে জ্যামাইকা তালাওয়াশের বিপক্ষে এক উইকেট পেয়েছিলেন সাকিব। তবে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই আউট হয়ে গিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তেমনই ঘটনা ঘটেছে আজ। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে সেন্ট লুসিয়া কিংসের বিপক্ষে বোলিং আরও ভালো করেছেন সাকিব। ৩৩ রানে ২ উইকেট নিয়ে দলে সবচেয়ে সফল বোলার ছিলেন তিনি। কিন্তু ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই দেয়ালের বলে বোল্ড হন সাকিব। এ নিয়ে টানা দুই ম্যাচে গোল্ডেন ডাকে আউট হলেন তিনি।


প্রভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিং করতে নেমেছিল গায়ানা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সেইন্ট লুসিয়া। জবাবে ১৯৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ঝড় তোলেন গুরবাজ। তাকে দারুণ সঙ্গ দেন আরেক ওপেনার চন্দরপল হেমরাজ। যার সুবাদে পাওয়ার প্লে’র ছয় ওভারে ৭১ রান তুলে নেয় গায়ানা।

অষ্টম ওভারে আউট হওয়ার আগে ২০ বলে ২৯ রান করে হেমরাজ। পরের ওভারে সাজঘরে ফেরেন গুরবাজ। তার ব্যাট থেকে আসে ২৬ বলে ৫২ রান। গুরবাজ ফেরার পর চার নম্বরে নামেন সাকিব। কিন্তু মার্ক দেয়ালের প্রথম বলেই সরাসরি বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

দুই ওভারে তিন উইকেট হারিয়ে খানিক বিপদে পড়ে যায় গায়ানা। তবে শিমরন হেটমায়ার ও শাই হোপের জুটিতে ভালোভাবেই ঘুরে দাঁড়ায় তারা। অধিনায়ক হেটমায়ারের ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৬ রান। তিনি আউট হওয়ার সময় বাকি ছিল ২৮ বলে ৪৭ রান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন