বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

জাতীয় দল ছাড়ার হুমকি ১৫ জনের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দীর্ঘদিন ধরে কোচের বিরুদ্ধে ফুটবল ফেডারেশনের কাছে অভিযোগ দিয়ে আসছিলেন স্পেন নারী জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরইএফএফ) তাতে কর্ণপাত করেনি। এবার কোচ না বদলালে জাতীয় দলের হয়ে খেলা বন্ধ করার হুমকি দিয়েছেন ১৫ ফুটবলার। কোচ জর্জ ভিলদার বিরুদ্ধে খেলোয়াড়দের এই বিদ্রোহের খবর নিশ্চিত করেছে আরইএফএফ। গতপরশু স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানায়, নারী ফুটবল দলের ১৫ ফুটবলারের কাছ থেকে ১৫টি মেইল পেয়েছে তারা, ‘যেখানে বলা হয়েছে বর্তমান পরিস্থিতি তাদের মানসিক ও শারীরিক অবস্থাকে গুরুতরভাবে প্রভাবিত করছে, যতক্ষণ না এর পরিবর্তন হয়, তারা স্পেন জাতীয় দল থেকে পদত্যাগ করছে।’
ফুটবলারদের এই কঠোর অবস্থানকে অবশ্য ভালোভাবে নিচ্ছে না স্পেনের ফুটবল ফেডারেশন। বরঞ্চ পাল্টা ব্যবস্থা নেওয়ার সতর্কবার্তা দেওয়া হয় বিবৃতিতে, ‘কোচ এবং তার কোচিং স্টাফের কাজ চালিয়ে যাওয়া নিয়ে খেলোয়াড়দের প্রশ্ন তোলাকে আমলে নিচ্ছে না আরইএফএফ। কারণ, এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তাদের নেই।’ জাতীয় দলের ডাক প্রত্যাখান করাকে ‘খুব গুরুতর লঙ্ঘন এবং ২ থেকে ৫ বছর দলে অযোগ্যতার শাস্তি’ হবে বলেও উল্লেখ করেছে ফেডারেশন। না খেলার হুমকি দেওয়া ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশ করেনি আরইএফএফ। তবে তাঁদের মধ্যে ব্যালন ডি’অর জয়ী অ্যালেক্সিয়া পুতেলাস নেই বলে জানিয়েছে স্প্যানিশ মিডিয়া।
সূত্রের বরাতে ইএসপিএন জানিয়েছে, কোচকে নিয়ে মেয়েদের ক্ষোভ তৈরি হয়েছে বেশ কয়েকটি কারণে। এর মধ্যে আছে চোট-ব্যবস্থাপনা, লকার রুমের পরিবেশ, ভিলদার দল নির্বাচন ও ট্রেনিং সেশন নিয়ে অসন্তুষ্টি। অভিযুক্ত ভিলদা স্পেন নারী দলের প্রধান কোচের দায়িত্বে আছেন ২০১৫ থেকে। এর আগে যিনি ছিলেন, সেই ইগনাসিও কুয়েরেদার বিরুদ্ধে মৌখিক অসদাচরণের অভিযোগ ছিল খেলোয়াড়দের। আগামী মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সুইডেন এবং যুক্তরাষ্ট্রের মুখোমুখি হওয়ার কথা রয়েছে স্পেন নারী দলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন