বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

১০ উইকেটের অবিশ্বাস্য জয়ের পরের ম্যাচেই বড় হার পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:১১ এএম | আপডেট : ১২:১৭ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২

ঘরের মাঠে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে ইংল্যান্ডের সাথে হারের পর দ্বিতীয় ম্যাচেই ১০ উইকেটে অবিশ্বস্য জয় পায় বাবর আজমরা। শুক্রবার রাতে সিরিজের তৃতীয় ম্যাচে আবারও ইংল্যান্ডের বিপক্ষে হেরে গেল দলটি। পাকিস্তানকে ৬৩ রানে হারিয়ে ৭ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা।

 

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২২১ রানের সংগ্রহ পায় ইংলিশরা। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।  

পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৬ বলে ৮ রান করে মোহাম্মদ হাসনাইনের বলে মোহাম্মদ নেওয়াজের হাতে ক্যাচ দিয়ে আউট হন ফিল সল্ট। এই ম্যাচে অভিষেক হয় সম্ভাবনাময়ী ব্যাটার উইল জ্যাকসের। তিনিও খেলেছেন দারুণ কার্যকরী এক ইনিংস।  

৮ চারে ২২ বলে ৪০ রান করে উসমান কাদিরের বলে নেওয়াজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ইংল্যান্ডের রানকে বড় করতে সবচেয়ে বড় অবদান দুজনের, তারা থেকেছেন শেষ পর্যন্ত অপরাজিত। ১৩৯ রানের জুটি গড়েছেন হ্যারি ব্রুক ও বেন ডাকেট।  

৮ চার ও ১ ছক্কায় ৪২ বলে ৭০ রান করেন ডাকেট, ৮ চার ও ৫ ছক্কায় ৩৫ বলে ৮১ রান আসে ব্রুকের ব্যাট থেকে। পাকিস্তানের পক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ৪৮ রান দিয়ে ২ উইকেট নেন উসমান কাদির।  

জবাব দিতে নেমে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজমকে প্রথমেই হারিয়ে ফেলে পাকিস্তান। ৬ বলে ৮ রান করে মার্ক উডের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন তিনি। মোহাম্মদ রিজওয়ানও ১৪ বলে ৮ রান করে বোল্ড হন টপলের বলে।  

এরপর আর সেভাবে কখনওই ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তানের ব্যাটিং। অনেকটা একা লড়াই করেন শাহ মাসুদ। শেষ অবধি অপরাজিত থেকে ৩ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ৬৬ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া ২১ বলে ২৯ রান করেন খুশদিল শাহ। ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন মার্ক উড। এছাড়া আদিল রশিদ দুই, রিচে টপলে ও স্যাম কারান নেন একটি করে উইকেট।  

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন