শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লাল কার্ড দেখানোয় রেফারিকে হত্যা!

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পর পর তিনবার। প্রথম গুলি করা হয় তার মাথায়। তারপর গলায়। এবং সবার শেষ গুলিটি করা হয় বুকে। যে অপরাধের জন্য এমন শাস্তি পেতে হল তাকে সেই কারণ শুনলেও আঁতকে উঠতে হবে। ৪৮ বছরের সিজার ফ্লোরেস লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছিলেন এক ফুটবলারকে। আর তাতেই ক্ষ্যাপা আরেক ফুটবলারের গুলিতে প্রাণ হারান রেফারি সিজার। এমনই এক ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনার কোরদোবা জেলায়। এখনও সেই ফুটবলারকে ধরতে পারেনি পুলিশ। ঘটনার শুত্রপাত, প্রতিপক্ষের প্লেয়ারকে অন্যায়ভাবে ফাউল করায় লাল কার্ড দেখান রেফারি। মাঠ থেকে রিজার্ভ বেঞ্চে ফিরে এক মিনিটের মধ্যেই রেফারিকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন সেই ফুটবলার। তখনই একটি গুলি গিয়ে লাগে অন্য এক ফুটবলারের গায়ে। ২৫ বছরের ওয়াল্টার জারাতের গুলি লাগলেও তিনি এখন সুস্থ আছেন। হাসপাতালে চিকিৎসা চলছে তার।
নেইমারের সম্পদ জব্দের নির্দেশ
স্পোর্টস ডেস্ক : ‘অর্থই অনর্থের মূল’- ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারের জন্য কথাটি এক্কেবারে অমোঘ সত্য। কর ফাঁকির মামলা, বার্সায় চুক্তির বিতর্ক। নতুন করে আরেক ঝামেলা অপেক্ষা করছে নেইমারের জন্য। সব শেষে প্রায় ৫ কোটি ডলার মূল্যের সম্পদ জব্দ করার নির্দেশ দিয়েছে সাও পওলোর একটি আদালত! ব্রাজিলয়ান তারাকার যে সম্পদ জব্দের নির্দেশ হয়েছে তার মধ্যে একটি ইয়ট, একটি জেট এয়ারক্রাফটসহ বিভিন্ন সম্পত্তি রয়েছে। এই জেটটি তিনি বিশ্বকাপ চলাকালে এবং ছুটির দিনে ব্যবহার করতেন। মূসক কর ফাঁকির অভিযোগেই বার্সেলোনার এই তারকা খেলোয়াড়ের সম্পদ জব্দ করলো ব্রাজিল কর্তৃপক্ষ। খবরে জানা যাচ্ছে, সাও পাওলোর আদালতে গত সপ্তাহে নেইমারের করা আপিল খারিজ হওয়ার পরই তার সম্পদ জব্দের কাজ শুরু হয়। এ পর্যন্ত জব্দকৃত সম্পদের পরিমাণ ৫০ মিলিয়ন বা ৫ কোটি ডলার।
গত বছর নেইমার, তার পরিবার ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৬৩ মিলিয়ন রিয়েল বা ১৬ মিলিয়ন ডলার কর ফাঁফির অভিযোগ উঠে। ২০১১-১৩ সাল পর্যন্ত সান্তোসে খেলার সময় তিনি এই কর ফাঁকি দেন বলে অভিযোগে বলা হয়। তবে কোনো ধরনের অপরাধ করার কথা অস্বীকার করেছে নেইমার ও তার পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন