ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশে অধিনায়ক মিরাজ

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ইতিহাসে বাংলাদেশের সেরা সাফল্যে (৩য়) মেহেদী হাসান মিরাজের ক্যাপ্টেনসি হয়েছে প্রশংসিত। আসরের ফাইনালে বাংলাদেশ দলকে তুলতে পারেননি ঠিকই, তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এক আসরে টানা ৪ ফিফটির রেকর্ডটি তারই। নিজেকে উচ্চতায় তুলেছেন, পেয়েছেন আইসিসি’র স্বীকৃতি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অল রাউন্ড পারফরমেন্সে (২৪২ রান ও ১২ উইকেট) টুর্নামেন্ট সেরার পুরস্কারে ভুষিত হয়ে বাংলাদেশকে করেছেন গর্বিত। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে আইসিসি’র কোন মেগা ইভেন্টে টূর্নামেন্ট সেরার পুরস্কারে প্রথম বাংলাদেশি ক্রিকেটার তিনিই। দূর্দান্ত পারফরমেন্সের সঙ্গে দারুন ক্যাপ্টেনসিতে অরো একটি স্বীকৃতি পেলেন মিরাজ। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ দারুন ক্যাপ্টেনসির কারণে ক্রিকইনফোর মনোনয়নে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ একাদশে অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে মিরাজময় বাংলাদেশের আসরে আরো একজন কেড়েছেন ক্রিকইনফোর নজর। ক্রিকইনফোর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ একাদশে জায়গা পেয়েছেন আর এক বাংলাদেশি, পেস বোলার সফিউদ্দিন। দূর্দান্ত সব ইয়র্কারে প্রতিপক্ষদের কাঁপুনি ধরিয়ে দেয়া লক্ষীপুরের এই ছেলেটি ১৩ উইকেট এবং ৭৫ রানে জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ক্রিকইনফো একাদশে।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পারফরমেন্সের চুলচেরা বিশ্লেষণ করে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো তৈরি করেছে যুব বিশ্বকাপের সেরা একাদশ। সেরা একাদশে সর্বাধিক চার যুব ক্রিকেটার ভারতের। উইকেট রক্ষক রিসাব পান্ট (২৬৭ রান ও ৫ ডিসমিসাল), মিডল অর্ডার সরফরাজ খান (৩৫৫ রান) মায়নাক ডাগর (১১ উইকেট) এবং অভিষ খান (১২ উইকেট) পেয়েছেন ক্রিকইনফোর একাদশে জায়গা। আইপিএল’র নিলামে ১ কোটি ৯০ লাখ রুপীতে বিক্রি হওয়া ভারত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ইশান কিষাণের জায়গা হয়নি ক্রিকইনফোর একাদশে।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ট্রফি জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের মাত্র ২ জনের জায়গা হয়েছে ক্রিকইনফোর একাদশে। তারা হলেন ওপেনার গিডরন পোপ (২৩২ রান ও ৭ উইকেট) এবং পেস বোলার আলজেরি জোসেফ (১৩ উইকেট)। তবে ম্যাচ উইনিং পারফরমেন্স এবং অদ্ভুত নৃত্যে মাতানো স্প্রিংগারের জায়গা হয়নি ক্রিকইনফোর একাদশে। ক্রিকইনফো একাদশে আছেন আসরের সর্বোচ্চ ৪২০ রান করা ইংলিশ টপ অর্ডার জ্যাক বার্নহ্যাম ও সাকিব মাহমুদ (১৩ উইকেট) ও পাকিস্তানের হাসান মহসীন (২৯৩ রান ও ১১ উইকেট)।
ক্রিকইনফোর সেরা একাদশ : রিসাব পান্ট (ভারত), গিডরন পোপ (ওয়েস্ট ইন্ডিজ), জ্যাক বার্নহাম (ইংল্যান্ড), সরফরাজ খান (ভারত), হাসান মহসিন (পাকিস্তান), মেহেদি হাসান মিরাজ (বাংলাদেশ), মোহাম্মদ সাইফুদ্দিন (বাংলাদেশ), মায়াঙ্ক দাগার (ভারত), সাকিব মাহমুদ (ইংল্যান্ড), আলজারি জোসেফ (ওয়েস্টইন্ডিজ) ও অভিষ খান (ভারত)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন