শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ফ্রাঞ্চাইজি হকির ৬ দলে ১২ কোচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:১১ এএম

দেশের হকিতে প্রথম ফ্রাঞ্চাইজি লিগ বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির (বিসিটি) খেলা শুরু হবে আগামী ২৮ অক্টোবর থেকে। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের টার্ফে এই টুর্নামেন্ট শুরু আগে গতকাল হয়ে গেল ছয় ফ্রাঞ্চাইজি দলের কোচ ড্রাফট। কোন দলে থাকছেন কোন বিদেশি কোচ, তা জানা গেল বাংলাদেশ হকি ফেডারেশন, দলের মালিক ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এইসের কালকের সভায়। ড্রাফট অনুযায়ী একমি’র বিদেশি কোচ হয়েছেন ওয়াসিম আহমেদ (পাকিস্তান), মেট্রো এক্সপ্রেসে সিন জিতি সন (কোরিয়া), মোনার্ক মার্টে শিং জিন ইউ (কোরিয়া), রূপায়ন গ্রæপে ইউয়ান কয়ু (কোরিয়া), সাইফ পাওয়ারটেকে ধর্মরাজ আবদুল্লাহ (মালয়েশিয়া) এবং ওয়ালটন দলে কোচ হিসেবে থাকছেন সাইফুল আজলী (মালয়েশিয়া)। সভা সূত্রে জানা গেছে, টুর্নামেন্ট শুরুর ১৫ দিন আগে বিদেশি কোচ চেয়েছিল দলগুলো। কিন্তু ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এইস আট থেকে দশদিন আগে বিদেশি কোচ আনার নিশ্চয়তা দিয়েছে।
যুব অলিম্পিয়াডে ছয় দাবাড়–
স্পোর্টস রিপোর্টার : ফিদে বিশ^ যুব (অনূর্ধ্ব-১৬) দাবা অলিম্পিয়াডে অংশ নেবে বাংলাদেশের ছয় দাবাড়–সহ ৭ সদস্যের দল। এরা হলেন- ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, মো. সাজিদুল হক, সাকলাইন মোস্তফা সাজিদ, স্বর্নাভো চৌধুরী, জান্নাতুল ফেরদৌস এবং ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা। দলের সঙ্গে অধিনায়ক কাম কোচ হিসেবে যাচ্ছেন আন্তর্জাতিক মাস্টার ও ফিদে ট্রেইনার আবু সুফিয়ান শাকিল। আগামী ১ থেকে ১১ অক্টোবর পর্যন্ত আজারবাইজানের নাকচিভান অটোনোমাস রিপাবলিকে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের খেলা। নয় রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠেয় অনুর্ধ্ব-১৬ বছর বয়সী এই দাবা অলিম্পিয়াডে এখন পর্যন্ত ৩৫টি দল অংশ নাম নিবন্ধন করেছে।
গতকাল দাবা ফেডারেশনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম। ২০১৭ সালে বাংলাদেশ প্রথমবারের মতো ইয়ুথ দাবা অলিম্পিয়াডে অংশ নেয়। তখন ভারতের গুজরাটে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে বাংলাদেশ নয় খেলায় ৮ পয়েন্ট পেয়ে ১৯তম স্থান অর্জন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন