মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

এবার ঝড়ো ফিফটিতে ম্যাচসেরা সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:১১ এএম

বাংলাদেশ দল পরশুরাতে আরব আমিরাতের বিপক্ষে পেল কষ্টার্জিত জয়। টাইগারদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান অবশ্য নেই দলের সঙ্গে। তবে কয়েক ঘন্টার ব্যবধানে তিনও মাঠে নামলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে। গায়ানা অ্যামাজনের হয়ে বার্বাডোজ র‌্যায়ালসের বিপক্ষে। সাকিবের এশিয়া কাপটা ব্যাট হাতে বড্ড মামুলি কেটেছে এমনকি সিপিএলের প্রথম দুই ম্যাচেও ব্যাটিংয়ে পেয়েছিলেন সোনালী হাঁস। তবে আগের ম্যাচে ৩৫ রান করে সেই দুরাবস্থা পেছনে ফেলার পূর্বাভাস দিয়েছিলেন। জুটেছিল ম্যাচ সেরার পুরষ্কারও। গতকাল ভোরেও তথৈবচ চিত্র ফুটালেন এই অলরাউন্ডার। এদিন অবশ্য ব্যাট থেকে আসল অর্ধশতও। সঙ্গে ১ উইকেট। সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে গায়ানা পেল ৫ উইকেটের সহজ জয়।
গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং নেন গায়ানার অধিনায়ক শিমরন হেটমায়ার। সাকিব ২.৩ ওভার হাত ঘুরিয়ে ১২ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট। তাছাড়া ১৪ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। দুটি করে উইকেট পেয়েছেন কিমো পল ও ওডিন স্মিথ। তাতেই বার্বাডোজ গুটিয়ে যায় ১২৫ রানে। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৪.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে গন্তব্যে পৌঁছে গায়ানা। সাকিবকে এদিন ক্রিজে যেতে হয় বেশ আগেভাগেই, যখন ১৮ রানে তার দল ২ উইকেট হারিয়ে বসে। ৩০ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন সাকিব। এই ইনিংসের পথে ৫টি চার ও ৩টি ছক্কার হাঁকান বিশ্বসেরা অলরাউন্ডার। সবচেয়ে বেশি চড়াও হন রেইমন সিমন্সের নবম ওভারে। ওভারে নেন ১৬ রান।
সাকিব যোগ দেয়ার আগে নিজেদের প্রথম ছয়টি ম্যাচে মাত্র একটিতে জিতেছিল গায়ানা। এমন পারফরম্যান্সে গ্রæপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কায় ছিল তারা। কিন্তু টাইগার অলরাউন্ডার যোগ দেয়ার পর টানা চারটি ম্যাচ জিতে নিয়েছে দলটি। তাতেই নিশ্চিত হয় প্লে-অফ। আজ রাতে প্রথম কোয়ালিফায়ারে আবারও বার্বাডোজের বিপক্ষে খেলবে সাকিবরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন