বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

হতাশায় শেষ সাকিবের সিপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সাকিবের শুরুটা যেভাবে হয়েছিল, শেষটাও হলো ঠিক সেভাবে। প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে ছিলেন একদম বিবর্ণ। এরপর টানা দুই ম্যাচে ম্যাচসেরা হয়ে তার দল গায়ানা আমাজনকে তুলেছিলেন কোয়ালিফায়ারে। তবে এরপরই ছন্দপতন সাকিব এবং তার দলের। দুই কোয়ালিফায়ারেই হার বরণ করতে হল গায়ানাকে। এই দুই ম্যাচেই ব্যাটে-বলে রঙহীন থাকলেন সাকিব। গতকাল ভোরে দ্বিতীয় কোয়ালিফায়ারে জ্যামাইকা তালাওয়াশের কাছে ৩৭ রানের হারে সিপিএল থেকে বিদায় নিল সাকিবের দল গায়ানা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটের বিনিময়ে ২২৬ রানের পাহাড় জড়ো করে জ্যামাইকা। রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৮৯ রানে থেমে যায় গায়ানার ইনিংস। গতকাল সাকিব ব্যাট হাতে পান কেবল ৫ রান।
জ্যামাইকার হয়ে ৩ নাম্বারে নামা শামারা ব্রুকস বিধ্বংসী ব্যাটিংয়ে ৫২ বলে করেন ১০৯ রান। তাতে ছিল ৮ ছক্কা ও ৭ চারের প্রদর্শনী। শেষ দিকে ইমাদ ওয়াসিমের ১৫ বলে অপরাজিত ৪১ রানে বিশাল পুঁজি পায় জ্যামাইকা। আগের ম্যাচে ২২ রানে ১ উইকেট পাওয়া সাকিব গতকাল ৩ ওভার বল করে ৩০ রান খরচায় ছিলেন উইকেটশূন্য। শেষদিকে ওডিন স্মিথের বদান্যতায় জ্যামাইকার স্কোরবোর্ড এতো ফুলেফেপে উঠে। এই পেসার ৪ ওভারে দিলেন ৬৪ রান। রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৮৯ রানে থেমে যায় গায়ানার ইনিংস। ৩৭ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন কিমো পোল। চারে নামা সাকিব ৬ বলে ৫ করে বোল্ড হন ক্রিস গ্রিনের বলে।
এবারের আসরে সব মিলিয়ে সাকিব সংগ্রহ করেন ৬ ম্যাচে ৯৪ রান। ১৪৪.৬১ স্ট্রাইক রেটটা অবশ্য বেশ আকর্ষণীয়। ব্যাটিং গড় ১৫.৬৬। বোলিংয়ে নিয়েছেন ৭.১৭ ইকোনমিতে নিয়েছেন ৮ উইকেট। এদিকে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আগে আগামী ৭ অক্টোবর থেকে বাংলাদেশ একটা ত্রীদেশীয় সিরিজ খেলবে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে সাকিব সরাসরি তাসমানিয়া পাড়েই উড়াল দিবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
FARHAD ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৪:৫৭ পিএম says : 0
FINE
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন