মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০, ১৬ শাবান সানি ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টি-টোয়েন্টিতে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি ‘কর্নওয়াল অন ফায়ার’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১২:১৪ এএম

রাহকিম কর্নওয়ালকে মনে আছে? গত বছরের শুরুতে বাংলাদেশের মাটিতে এই ওয়েস্ট ইন্ডিয়ান অফস্পিন নিজের ঘূর্ণিবিষে একাই ধসিয়ে দিয়েছিলেন টাহগারদের। সেই টেস্ট সিরিজের ২ ম্যাচে নেন সর্বোমোট ১৪ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে তার আবির্ভাবও একজন অফ স্পিনার হিসেবেই। তবে ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার বিশালদেহী এই ক্রিকেটার ছক্কা হাঁকাতে পারতেন বেশ সহজাতভাবেই। এই সামর্থ্যরে কারণে কখনো কখনো ফ্র্যাঞ্চাইজিগুলো পিঞ্চ হিটার হিসেবেও ব্যবহার করেছে তাঁকে। লিস্ট ‘এ’তে আছে ৪টি শতক। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএলে বার্বাডোজ রয়্যালসের হয়ে ব্যাট হাতে ওপেন করার পর জানিয়েছিলেন তিনি নিজেকে ‘৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান’ ভাবেন।
এবার নিজের কথার যথার্থতা প্রমাণ করলেন কর্নওয়াল। পরশু রাতে যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি লিগে আটালান্টা ফায়ারের হয়ে বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরির দেখা পেলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। যুক্তরাষ্ট্রের দ্য মাইনর লিগ ক্রিকেটে র্স্কার ড্রাইভের বিপক্ষে হার না মানা ২০৫ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন কর্নওয়াল। বল খরচ করেছেন মাত্র ৭৭টি! এই অমানবীয় ইনিংস শেষে তার স্ট্রাইক রেট ছিল ২৬৬.২৩। এই যাত্রায় তিনি ছক্কা হাঁকিয়েছেন ২২টি! সঙ্গে চারের মার ছিল ১৭টি। ২০০ রানই এসেছে বাউন্ডারি থেকে! আর তাতে তার দল মাত্র ২০ ওভারে এক উইকেট হারিয়ে তোলে ৩২৬ রান। ম্যাচটি ১৭২ রানে জেতে আটালান্টা।
মাইনর লিগ ক্রিকেট কর্নওয়ালের ঝড়ো ব্যাটিংয়ের কিছু মুহ‚র্তের চলমানচিত্র সংযোগ করে টুইটে লিখে তারা ‘আপনারা কি বিনোদিত নন?’ এমন পাগলাটে ব্যাটিংয়ের মুহ‚র্ত দেখার পর আনন্দিত না হওয়ার সুযোগ নেই। ক্রিকেট পরিসংখ্যানবিদ মোহনদাস মেনন কাল টুইটের মাধ্যমেই কর্নওয়ালের দ্বিশতকের কথা ক্রিকেট-বিশ্বের কাছে পৌঁছে দেন। টি-টোয়েন্টিতে প্রথম ডাবল সেঞ্চুরিটি ছিল ভারতের সুবোধ ভাটির। এ বছরই দিল্লির একটি ক্লাব ক্রিকেট টুর্নামেন্টে সুবোধ ৭৯ বলে করেছিলেন অপরাজিত ২০৫ রান। যেখানে ছিল ১৭টি করে চার ও ছয় মার। তবে কর্নওয়ালের চেয়ে দুই বল বেশি খেলাতে সুবোধের স্ট্রাইক রেট ছিল ২৫৯.৪৯।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন