শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চেন্নাই সফরে অনাগ্রহী তামিম-মুশফিক-রিয়াদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ব্যস্ত নিউজিল্যান্ডে। অনেকটা একই সময়ে বিসিবি একাদশের মোড়কে বাংলাদেশ ‘এ’ দলও যাচ্ছে চেন্নাই সফরে। সেখানে তামিলনাড়ুর রঞ্জিতে খেলা দলটির সঙ্গে ২টি চারদিনের এবং ৩টি একদিনের ম্যাচ খেলার কথা ‘এ’ দলের। এই দলের নেতৃত্বে আছেন মোহাম্মদ মিঠুন। এদিকে বাংলাদেশ ক্রিকেটের তিন স্তম্ব তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকেও দক্ষিণ ভারতে এই সফরে খেলার জন্য প্রস্তাব রেখেছিল বিসিবি। কিন্তু তাতে সায় দেননি বাংলার ক্রিকেটের এই ‘পান্ডব ত্রয়ী’। উল্লেখ্য তামিম ও মুশির কুড়ি ওভারের ক্রিকেটকে বিদায় বলেছেন। অন্যদিকে ফর্মহীনতার কারণে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত টি-২০ ত্রিদেশীয় সিরিজ থেকে বাদ পড়েছেন রিয়াদ।
বিসিবি একাদশের এবারের সফরে মিঠুন ছাড়াও আছেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, এনামুল হক, খালেদ আহমেদ, সাদমান ইসলাম, সাইফ হাসানের মত ক্রিকেটাররা। আগামীকাল চেন্নাইয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ছে বিসিবি একাদশ। ঠিক এরপরের দিনই অর্থাৎ ১০ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় ক্রিকেট লিগ(এনসিএল)।
এদিকে চেন্নাই সফরে খেলতে তামিমদের প্রস্তাব দেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘আমরা অন্য জাতীয় ক্রিকেটারদের সঙ্গে তাদেরও প্রস্তাব দিয়েছিলাম। তামিম ও মুশফিক জাতীয় লিগে খেলবে, মাহমুদউল্লাহ কোথাও খেলতে আগ্রহী নন।’ তামিম ও মুশফিক এখনো টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও, মাহমুদুল্লাহ এই সংস্করণ থেকে অবসরে যাওয়ায় এখন আর লাল বলের কোন ধরণের ক্রিকেটেই মনোযোগ দিতে আগ্রহী নয়। তামিলনাড়ুর সফরে দীর্ঘ সংস্করণের সঙ্গে আছে পঞ্চাশ ওভারের সিরিজও। মাহমুদুল্লাহকে তাই সীমিত ওভার খেলার জন্য প্রস্তাব দেয় নির্বাচকরা। কিন্তু এই ডানহাতি অলরাউন্ডার এখন পূর্ণ বিশ্রাম চান।
তামিলনাড়ু একাদশের বিপক্ষে মিঠুন বাহিনীর লড়াই শুরু চার দিনের ম্যাচ দিয়ে, আগামী ১২ অক্টোবরথেকে যা শুরু হচ্ছে। লাল বলে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ অক্টোবর। এরপর তিনটি এক দিনের ম্যাচ হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ অক্টোবর। সব কটি ম্যাচই হবে এম চিদাম্বরম স্টেডিয়ামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন