বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাতভর এবাদত বন্দেগীর মাধ্যমে দক্ষিণাঞ্চলে ঈদ ই মিলাদুন নবী (সাঃ) পালিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:২৭ পিএম

ওয়াজ নসিহত সহ রাতভর এবাদত বন্দেগীর মাধ্যমে দক্ষিণাঞ্চলে পবিত্র ঈদ ই মিলাদুন নবী (সাঃ) পালিত হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ, যুব হিজবুল্লাহ, ছাত্র হিজবুল্লাহ বরিশাল মহানগর ও সদর কমিটির পক্ষ থেকে মহানগরীর মুসিলম গোরস্থান রোডে আঞ্জমান ই হেমায়েত ইসলাম-এর ঈদগাহ ময়দানে এক ইছালে ছওয়াব মাহফিলে প্রধান মেহমান ছিলেন ছারছীনার পীর ছাহেব হজরত মাওলানা শাহ্ মোহম্মদ মোহেব্বুল্লাহ ছাহেব। বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন মসজিদেও ঈদ ই মিলাদুন নবী (সাঃ) উপলক্ষে ওয়াজ সনিহত সহ মুসুল্লীগন এবাদত বন্দেগীতে অংশ নেন।
বরিশালের ঐতিহ্যবাহী চকবাজার জামে এবাদুল্লাহ মছজিদে পবিত্র ঈদ এ মিলাদুন নবী (সাঃ) উপলক্ষে বৃহস্পতি থেকে শণিবার পর্যন্ত ৩ দিন ব্যাপী তাফসিরুল কুরআন ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিদিন বাদ আসর থেকে এশা বাদ পর্যন্ত এ মাহফিলে আলহাজ¦ মাওলানা খালিদ সাইফুল্লাহ আইউবী সহ দেশের বিশষ্ট ওলামায়ে কেরামগন ওয়াজ নসিহত করেন।
পবিত্র ঈদ ই মিলাদুন নবী (সাঃ) উপলক্ষে ফরিদপুরের বিশ^ জাকের মঞ্জিলে শণিবার মাগরিব থেকে ফজর নামাজ বাদ পর্যন্ত এবাদত বন্দেগী অনুষ্ঠিত হয়েছে । শণিবার সন্ধায় মাগরিব নামাজের মধ্যে দিয়ে এ দরবার শরিফে ঈদ ই মিলাদুন নবী (সাঃ)-এর কার্যক্রম শুরু হয়। ওয়াক্তিয়া নামাজ ছাড়াও নফল নামাজ এবং ফাতেহা শরিফ পাঠ সহ দোয়া মোনাজাত, পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ, জিকির এবং ওয়াজ নসিহত সহ মোরাকাবাÑমোসাহেদা পালন করেন উপস্থিত মুসুল্লীয়ানগন। এছাড়া শেষ রাতে রহমতের সময়ও কোরআন তেলাওয়াত, মিলাদ, জিকিরে অংশ নেন উপস্থিত মুসুল্লীয়ানগন। ফজরের নামাজ বাদ ফাতেহা শরিফ পাঠ এবং মোনাজাতের পরে খতম শরিফ আদায় করেন জাকেরান ও আশেকানবৃন্দ। পরে পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ এবং বিশ^ জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাতের মাধ্যমে রোববার সকালে এ দরবার শরিফে ঈদ ই মিলাদুন নবী (সাঃ)-এর কার্যক্রমের সমাপ্তি ঘটে।
পবিত্র ঈদ ই মিলাদুন নবী (সাঃ) উপলক্ষে বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্নস্থান থেকে বিপুল সংখ্যক জাকেরান ও আশেকানগন বাস কাফেলা নিয়ে বিশ^ জাকের মঞ্জিলে সমবেত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন