বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের ছয়টি যুদ্ধ ড্রোন ধ্বংস করেছে রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ২:২৭ পিএম

রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ জানিয়েছেন, রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযানে গত দিনে ছয়টি ইউক্রেনীয় মানববিহীন আকাশযান ধ্বংস করেছে এবং নয়টি হিমারস, উরাগান এবং ওলখা রকেট গুলি করে ভূপাতিত করেছে।

‘গত ২৪ ঘন্টায়, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা নিকোলায়েভ অঞ্চলের স্নেগিরিওভকা, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের নোভোমিখাইলভকা, নোভোমায়রস্কয় এবং ব্লাগোভেশচেঙ্কা অঞ্চলে একটি বায়রাক্টার টিবি ২ সহ ছয়টি মনুষ্যবিহীন আকাশযান ধ্বংস করেছে,’ মুখপাত্র বলেছেন। ‘তারা খেরসন অঞ্চলের নোভায়া কাখোভকার বসতি এলাকায় আমেরিকান হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের চারটি রকেট এবং খারকভ অঞ্চলের ওলখোভাটকা সম্প্রদায়ের এলাকায় পাঁচটি উরাগান ও ওলখা রকেট গুলি করে ভূপাতিত করেছে,’ জেনারেল যোগ করেছেন।

রাশিয়ান যুদ্ধ বিমান, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সৈন্যরা গত দিনে ইউক্রেনে তাদের বিশেষ অভিযানে ২০০ টিরও বেশি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। রাশিয়ান মহাকাশ বাহিনীর যুদ্ধবিমান নিকোলায়েভ এবং খেরসন অঞ্চলে ইউক্রেনীয় বিমান বাহিনীর একটি সু-২৪ বোমারু বিমান এবং একটি এমআই-২৪ স্ট্রাইক হেলিকপ্টার গুলি করে নামিয়েছে, কোনাশেনকভ রিপোর্ট করেছে।

রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের চারটি গোলাবারুদ এবং ক্ষেপণাস্ত্র/আর্টিলারি অস্ত্রের ডিপো এবং দুটি মার্কিন তৈরি কাউন্টার-ব্যাটারি রাডার ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।জেনারেল যোগ করেছেন ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের কিরোভো এবং ড্রবিশেভোর বসতিগুলির এলাকায়, রাশিয়ান বাহিনী দুটি আমেরিকান এএন/টিপিকিউ-৩৭ কাউন্টার-ব্যাটারি ওয়ারফেয়ার রাডার ধ্বংস করেছে।

রাশিয়ান সৈন্যরা লুহানস্ক পিপলস রিপাবলিকের ইউক্রেনীয় নাশকতামূলক এবং পুনরুদ্ধারকারী গোষ্ঠীর ১৭ জঙ্গিকে উন্মোচন ও নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। রাশিয়ার মহাকাশ বাহিনী নিকোলায়েভ অঞ্চলে হিমারস এবং উরাগান রকেট সিস্টেমের জন্য ইউক্রেনের গোলাবারুদের ডিপোর বিরুদ্ধে একটি নির্ভুল হামলা চালিয়েছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে সব মিলিয়ে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৩১৭টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ১৫৯টি হেলিকপ্টার, ২,১৮২টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৭৯টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৫,৫৭০টি ট্যাংক এবং যুদ্ধের অন্যান্য সাঁজোয়া যান, ৮৬৬টি মাল্টিপল রকেট লঞ্চার, ৩,৪৬০টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৬,৪৩১টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন