রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না ব্রেন টিউমারে আক্রান্ত বাবলুর

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৮:০২ পিএম

ট্রলি ট্রাক্টরের শ্রমিকের কাজ করে মা, স্ত্রী, সন্তান ও বোনের ছেলেকে নিয়ে ভালই চলছিল বাবলুর সংসার। গত ছয় মাস থেকে হঠাৎ থমকে গেছে পরিবারটি। মাথায় ব্যাথার জন্য ডাক্তারের পরামর্শে পরিক্ষা-নিরীক্ষা করে জানতে পারে বাবলু ব্রেন টিউমার আক্রান্ত হয়েছে। পরিবারে তিনি ছাড়া আর কোন উপার্জনক্ষম ব্যক্তি না থাকায় বিপাকে পড়েছে পরিবারটি। টাকার অভাবে ভাল চিকিৎসা করাতে পারছেন না তারা।

ব্রেন টিউমারে আক্রান্ত বাবলু আলী ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়নের গোয়ালকারী গ্রামের মৃত তমিজ উদ্দীনের ছেলে। তাঁর ১১ বছর বয়সী ছেলে, ৯ বছর বয়সী মেয়ে সহ ৬ সদস্যের সংসার।

মঙ্গলবার (১১ অক্টোবর) সরেজমিনে গেলে জানা যায়, দুই শতক জমির বসতভিটা ছাড়া বাবলু আলীর তেমন কিছুই নেই। এখন তাদের সংসার-ই চলে না চিকিৎসা তো দূরের কথা। এমনি নিদারুণ কষ্টে দিন কাটছে পরিবারটির।

বাবলুর মা সুকরি বেগম বলেন, 'অনেক আগেই স্বামীকে হারিয়েছি। আমার ছেলের কিছু হলে আমার নিঃস্ব হয়ে যাবো। রংপুরের ডাক্তার ঢাকায় গিয়ে অপারেশন করার কথা বলেছে। কিন্তু আমাদের ঢাকায় গিয়ে চিকিৎসা করানো তো দুরের কথা, সেখানে যাওয়ার ভাড়ার টাকা পর্যন্ত নেই। পরিক্ষী-নিরীক্ষা আর অপারেশন তো দূরের কথা। যদি কোন হৃদয়বান ব্যক্তি আমাদের সাহায্য করে তাহলে আমার ছেলে সুস্থ্য হয়ে ফিরবে।,

বাবলুর স্ত্রী সামলা বেগম বলেন, আবাদি জমি নেই। দুই শতক জমিতে অনেক কষ্টে জীবন যাপন করছিলাম। স্বামী অসুস্থ হয়ে পড়ায় তার চিকিৎসা ও সংসারের খরচ চালানোর মত আমাদের কিছুই নেই। কারো কাছে যে সহযোগীতা চাইব আমার স্বামীর চাচা বা ভাই কেউ নেই। পরিবারে উপার্জনকারী একমাত্র ব্যক্তি আমার স্বামী। সরকারি ও বিত্তবানরা যদি সহযোগীতা করে তাহলে আমার স্বামীর চিকিৎসার করতে পারব।,

প্রতিবেশী বিপ্লব আলী বলেন, এই পরিবারটি বর্তমান অবস্থা খুবই খারাপ। টাকার অভাবে বাবলুর চিকিৎসা করাতে পারছেনা। তিনবেলা ঠিকমত খেতে পারেন না তারা। এলাকার মধ্যবিত্তরা ১০০-২০০ টাকা দিলে কোন রকম করে চলেছে পরিবারটি। বিত্তবান ব্যক্তিরা যদি সহযোগীতার হাত বাড়িয়ে দেয় তাহলে পরিবারটিতে সু-দিন ফিরে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন