বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সালাহর রাতে ‘ইন্টার ফেল’ বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

ম্যাচের অতিরিক্ত সময়ের খেলা চলছে। এমন সময় এরিক গার্সিয়ার ক্রসে শূন্যে লাফিয়ে উঠে হেড করলেন রবার্ট লেভান্দোভস্কি। বল জড়াল ইন্টার মিলানের জালে। ম্যাচ সমতায় ফেরার আনন্দে উত্তাল গোটা ক্যাম্প ন্যু। এরপরও স্বস্তিতে নেই বার্সা কোচ জাভি হার্নান্দেজ। অন্যদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে প্রথমে গোল হজম করেও, পরে রেঞ্জার্সকে গোল বন্যায় ভাসালো লিভারপুল। ম্যাচটিতে আসরের দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন অলরেড ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।
পরশুরাতে ক্যাম্প ন্যুতে প্রথমার্ধের শেষদিকে ওসমান দেম্বেলের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁচা মরার এই ম্যাচে গোল পেতে রক্ষণভাগকে অনেক উপরে এনে খেলাতে থাকেন কোচ জাভি। সেই সুযোগে ম্যাচের ৫০ তম মিনিটে নিকোলো বারেল্লার গোলে সমতায় ফেরে ইন্টার। ১৩ মিনিটের মধ্যে লাউতারো মার্টিনেজের গোলে এগিয়ে যায় সফরকারীরা। ৮২ তম মিনিটে লেভান্দোভস্কি সমতা সূচক গোলটি করেন। কিন্তু ইন্টার ফুলব্যাক গোসেন্স নির্ধারিত সময়ের ২ মিনিট আগে স্তব্ধ করে দেয় ক্যাম্প ন্যুকে। পরে পোলিশ স্ট্রাইকার লেভান্দোভস্কির কল্যাণে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে বার্সা।
অন্যদিকে পরশুরাতে প্লাজেনের বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। গ্রুপ ‘সি’র ৪ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে জার্মান জায়ান্টরা আছে টেবিলের শীর্ষে। চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলেছে বাভারিয়ানরা। তবে সমান সংখ্যক ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৪ আর ইন্টারের সংগ্রহ ৭ পইয়েন্ট। এই দুই দলেরই গ্রুপ পর্বের পরবর্তী দুই ম্যাচের প্রতিপক্ষ বায়ার্ন ও প্লাজেন। এই পরিস্থিতিতে ইন্টার বস সিমিওনি ইনজাগি অনেকটা স্বস্তিতে থাকলেও, বার্সালোনার কোচ জাভির কপালে পড়েছে ভাঁজ। জাভি ম্যাচ শেষে মর্থকদের কাছে ক্ষমা চাইলেন, ‘আমাদের ভাবনা ছিল এবার আর ব্যর্থ হবো না। কিন্তু ব্যর্থই হলাম। প্রচুর ভুল করেছি। সমর্থকদের কাছে ক্ষমা চাইতেই হবে এজন্য।’
রেঞ্জার্সের আইবক্স স্টেডিয়ামে ১৭ মিনিটেই পিছিয়ে পড়ে লিভারপুল। তবে রবার্তো ফিরমিনহোর জোড়া গোল ও দারউইন নুনেজের লক্ষভেদে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ৭ বারের চ্যাম্পিয়নরা। অলরেড ম্যানেজার ইউর্গেন ক্লপ এই ম্যাচের একাদশের বাহিরে রেখেছিলেন ফরোয়ার্ড সালাহকে। ম্যাচের ৬৮ মিনিটে নুনেজের বদলি হিসেবে নেমে এই মিশরীয় ৭৫ মিনিটে প্রথম গোলের দেখা পান। এরপর ৮০ ও ৮১ মিনিতে দুই গোল করে মাত্র ৬ মিনিট ১২ সেকেন্ডে হেটট্রিক পূরণ করেন সালাহ। যা চ্যাম্পিয়ন্স লিগের দ্রুততম। এর আগের রেকর্ডটি ছিল ফ্রেঞ্চ বাফেতিমবি গোমিজের। ২০১১ সালে ডিনামো জাগরেবের বিপক্ষে ৭ মিনিট সময়ের মধ্যে তিন গোল করেছিলেন লিঁওর হয়ে। মজার বিষয় হচ্ছে, সালাহর তিনটি গোলেই সহায়তা করেন ম্যাচের ৭৩ মিনিটে বদলি হিসেবে নামা পর্তুগিজ উইঙ্গার দিয়েগো জোতা। এরআগে ২০১২ সালে বায়ার্নের মারিও গোমেজের হ্যাটট্রিকের শতভাগ অ্যাসিস্ট করেছিলেন ফ্রাঙ্ক রিবেরি। রেঞ্জার্সের বিপক্ষে লিভারপুল ম্যাচটি জেতে ৭-১ ব্যবধানে।
গ্রুপ ‘এ’এর আরেক ম্যাচে লুসিয়ানো স্পালেত্তির নাপোলি ৪-২ গোলের বর ব্যবধানে জিতেছে আয়াক্সের বিপক্ষে। আগের লেগে নাপোলসের ক্লাবটির জয় ছিল ৬-১ ব্যবধানে। স্পালেত্তির জাদুর ছোঁয়ায় এই মৌসুমে ভিন্ন রুপে দেখা যাচ্ছে নাপোলিকে। বদলে যাওয়া ক্লাবটি চ্যাম্পিয়নস লিগের শেষ চার ম্যাচে গোল করেছে ১৭টি। ৪ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে, অন্যদিকে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।
এক নজরে ফল
নাপোলি ৪-২ আয়াক্স
অ্যাটলেটিকো ০-০ ব্রুগ
লেভারকুজেন ০-৩ পোর্তো
রেঞ্জার্স ১-৭ লিভারপুল
বার্সেলোনা ৩-৩ ইন্টার
প্লাজেন ২-৪ বায়ার্ন
টটেনহ্যাম ৩-২ ফ্রাঙ্কফুর্ট
স্পোর্টিং ০-২ মার্শেই

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন