সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০, ২২ শাবান সানি ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পেছাল ভারত সফর, এনসিএলে মুমিনুল-মিঠুনরা

মাঠে ফিরছেন মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ভিসা জটিলতায় পিছিয়ে গেছে বিসিবি একাদশের তামিলনাড়ু সফর। তাই এই দলে থাকা ক্রিকেটারদের জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে। আগামী ৫-৭ দিনের মধ্যে এ সফরের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।
দুইটি চারদিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলতে গত রোববার ভারতের চেনড়বাইয়ে যাওয়ার কথা ছিল মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন বিসিবি একাদশের। সব ঠিক থাকলে বুধবার চারদিনের প্রথম ম্যাচ শুরু হয়ে যেত। কিন্তু ভিসা জটিলতায় যেতে পারেননি বিসিবি একাদশের ক্রিকেটাররা। এখনও পর্যন্ত কাটেনি সেই সমস্যা। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর বলেন, এ বিষয়ে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। ভিসার ঝামেলা কেটে গেলে পরিবর্তিত সূচিতে হবে বিসিবি একাদশের এই সফর। ভারত সফর পিছিয়ে যাওয়ায় বিসিবি একাদশের খেলোয়াড়দের জাতীয় লিগ খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তানভীর, ‘এখনই তামিল নাড়ু যেতে পারছি না আমরা। ভিসা জটিলতা কাটতে ৫-৭ দিন লেগে যাবে। তাই আমরা ক্রিকেটারদের নিজ নিজ দলের হয়ে জাতীয় লিগ খেলার জন্য ছেড়ে দিয়েছি।’
বিসিবি একাদশের সফরটি শেষ পর্যন্ত বাতিল হয়ে যাবে না তো? তানভীর শোনালেন আশার কথা, ‘না! সফরটি বাতিল হওয়ার কোনো শঙ্কা তৈরি হয়নি। আগামী ৫-৭ দিনের মধ্যেই জটিলতা কেটে যাওয়ার কথা। আমরা ও তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন চাচ্ছি সফরটি যেন ভালোভাবে পূর্ণ দৈর্ঘ্যেই হয়। এখন শুধু ভিসার জটিলতা কেটে যাওয়ারই অপেক্ষা।’
গত ১০ অক্টোবর থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের ২৪তম আসর। প্রথম রাউন্ডে খেলেছেন তামিলনাড়ু সফরে শুধুমাত্র ওয়ানডে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। দ্বিতীয় রাউন্ডে খেলবেন চারদিনের ম্যাচের দলে থাকা খেলোয়াড়রাও। তাদের সাথে যোগ দেবেন চোটের কারণে প্রথম রাউন্ডে খেলতে না পারা মুশফিকুর রহিমও।
টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেবার পর থেকেই ক্রিকেটের বাইরে মুশফিক। ছিলেন না এশিয়া কাপেও, সঙ্গত কারণেই নেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও। সবকিছু ঠিক থাকলে আগামী ১৭ অক্টোবর দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নামবেন তিনি। গতকাল রাতেই চট্টগ্রামের উদ্দেশে রওনা দেওয়ার কথা অভিজ্ঞ এই ক্রিকেটারের। মুশফিকবিহীন রাজশাহী বিভাগ প্রথম রাউন্ডে বরিশালের বিপক্ষে ড্র করেছে। সোমবার জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে রংপুর-চট্টগ্রাম (শেরেবাংলা), ঢাকা-সিলেট (বিকেএসপি), খুলনা-বরিশাল (কক্সবাজার) ও ঢাকা মেট্রো-রাজশাহী (চট্টগ্রাম)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন