বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের পাঁচটি গোলাবারুদ ডিপো ও তিনটি এম৭৭৭ ধ্বংস করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৮:৩৯ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ রোববার এক ব্রিফিংয়ে বলেছেন, রুশ সশস্ত্র বাহিনী খেরসন অঞ্চল, ডোনেৎস্ক পিপলস রিপাবলিক এবং জাপোরোজিয়া শহরে পাঁচটি গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে।

‘কৌশলগত এবং সেনা বিমান, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সৈন্যরা গত ২৪ ঘন্টায় ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের কোরোভি ইয়ার, খারকভ অঞ্চলের নভোসিনোভো বসতিতে এবং নিকোফোরভকা বসতিগুলির কাছে তিনটি কমান্ড পয়েন্টে ধ্বংস করেছে। পাশাপাশি ৪২টি আর্টিলারি ইউনিটের অবস্থানগুলিকে আঘাত করেছে, ১৪১টি এলাকায় সেনা এবং সামরিক সরঞ্জামের উপরে হামলা করা হয়েছে,’ তিনি উল্লেখ করেছেন।

তার মতে, খেরসন অঞ্চলের ডেভিডভ ব্রডের কাছে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের শান্দ্রিগোলোভো এবং জাপোরোজিয়ার একটি শিপইয়ার্ডের কাছে পাঁচটি গোলাবারুদ ডিপো ধ্বংস করা হয়েছিল। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, রুশ সেনারা খারকভ অঞ্চলে মার্কিন তৈরি তিনটি এম৭৭৭ হাউইটজার ধ্বংস করেছে। ‘খারকভ অঞ্চলের জাগ্রিজোভো বসতির কাছে তিনটি মার্কিন তৈরি এম৭৭৭ হাউইৎজার ধ্বংস করা হয়েছে,’ তিনি উল্লেখ করেছেন।

কোনাশেনকভ বলেন, ইউক্রেন জাপোরোজিয়া এলাকায় ৪০ জনের বেশি সেনা হারিয়েছে। ‘রাশিয়ান বাহিনী জাপোরোজিয়ার দিকে অক্ষ বরাবর ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভ্রেমেভকা বসতি এলাকায় তাদের অবস্থানে শত্রুদের ধ্বংস করতে থাকে এবং ডনেৎস্ক পিপলস রিপাবলিকের নেস্কুচনয়ে বসতি এলাকায় প্রভাবশালী উচ্চতা নিয়ন্ত্রণে নেয়,’ তিনি বলেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন