শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাখুমতের কাছে সমস্ত উচ্চ ভূমির নিয়ন্ত্রণ নিয়েছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৬ পিএম

আর্টিওমভস্ক (ইউক্রেনের বাখমুত নামে পরিচিত) এর নিকটবর্তী গুরুত্বপূর্ণ উচ্চভূমি অঞ্চলগুলো এখন রাশিয়ান বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে, সেখানে ইউক্রেনীয় সৈন্যদের শক্তিবৃদ্ধির জন্য অস্ত্র ও রসদ পাঠানোর ক্ষমতা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।

বৃহস্পতিবার ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) ভারপ্রাপ্ত প্রধানের উপদেষ্টা ইগর কিমাকভস্কি এ তথ্য জানিয়েছেন। ‘অবশ্যই, আর্টিওমভস্কের কাছে আমাদের সর্বশেষ অগ্রগতি করা হয়েছে। আমাদের ছেলেরা ইতিমধ্যেই প্রধান উচ্চ ভূমিতে আধিপত্য বিস্তার করেছে,’ কিমাকভস্কি সলোভিয়েভ লাইভ টিভি শোতে বলেছেন।

তিনি বলেন, ইউক্রেনের বাহিনীর কাছে একটি সংকীর্ণ করিডোর রয়েছে যা গোলাবারুদ সরবরাহকে জটিল করে তোলে। কিমাকভস্কির মতে, আর্টিওমভস্কের কাছে মার্কিন মিত্রদের বিপুল সংখ্যক বিদেশী ভাড়াটে সেনা দেখা যায়। ‘এখানে মেরু, ফরাসি ভাষাভাষী মানুষ, ইংরেজি ভাষাভাষী এবং সব ধরনের মানুষ আছে,’ তিনি যোগ করেন।

মঙ্গলবার, ডিপিআরের ভারপ্রাপ্ত নেতা ডেনিস পুশিলিন বলেছেন যে, আর্টিওমভস্কের উপকণ্ঠে সম্প্রতি ইউক্রেনীয় সেনাদের দখলে থাকা এলাকার আশেপাশে যুদ্ধ চলছে। তিনি বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী ইউক্রেনের ইউনিটগুলিকে পুনরায় সরবরাহ করতে ব্যবহৃত চারটি রাস্তার মধ্যে তিনটি বিচ্ছিন্ন করে দিয়েছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন