শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

ভারত-পাকিস্তান রোমাঞ্চে বৃষ্টির বাধা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

ক্রিকেটে যে কোনো ফরম্যাটের যে কোনো প্রতিযোগিতায় সবচেয়ে ধ্রুপদী লড়াই হিসেবে দেখা হয় চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচকে। চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২ এও মুখোমুখি হচ্ছে এই দুই দল। এই ম্যাচের আগে যেমন দর্শকদের আগ্রহের কোনো কমতি নেই, সেইসাথে দলের খেলোয়াড়রাও যেন মুখিয়ে আছেন জমজমাট এই লড়াইয়ের জন্য। ভারতীয় তারকা উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত তো স্বীকারই করেছেন বড় মঞ্চে পাকিস্তানের বিপক্ষে তাদের মাঠে নামার চেয়ে ভালো কিছু হতে পারে না।
কিন্তু এই ম্যাচে বাঁধা হতে পারে বৃষ্টি। পূর্ব ও দক্ষিণ-অস্ট্রেলিয়াজুড়ে লা নিনার প্রভাবে বেশ কিছুদিন ধরেই বৃষ্টি হচ্ছে। যার কারণে আগের দিন পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান-আফগানিস্তানের প্রস্তুতি ম্যাচও। ২৩ অক্টোবর মেলবোর্নে সারাদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। জানানো হয়, ম্যাচের দিন ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৪ ঘণ্টায় ১০ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টি হতে পারে। শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নয়। আগামীকাল চূড়ান্ত পর্বের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সে ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দিনটিতে সিডনিতে ৮০ শতাংশ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস।
আসছে রোববার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচে সুযোগ পেতে মুখিয়ে আছেন পন্ত। বাবর আজমের দলের বিপক্ষে মাঠে নামার ব্যাপারে পন্ত বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে খেলাটা সবসময়ই বিশেষ, কারণ এই ম্যাচকে ঘিরে বরাবরই একটা বিশেষ আমেজ থাকে। এখানে অনেক আবেগ জড়িত, শুধু আমাদের জন্যই নয়, সমর্থক এবং সবার জন্য। এটা একটা অন্যরকম অনুভূতি, একটা অন্যরকম পরিবেশ। যখন আপনি মাঠে যান এবং খেলতে নামেন, তখন আপনি দেখতে পাবেন যে লোকেরা এখানে-সেখানে উল্লাস করছে। এটি একটি ভিন্ন পরিবেশ। এবং যখন আমরা আমাদের জাতীয় সঙ্গীত গায়, আমার গায়ের লোম খাড়া হয়ে যায়।’
মাস দেড়েক আগেই এশিয়া কাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সুপার ফোরের ম্যাচে ৫ উইকেটে জিতেছিল পাকিস্তান। তার আগে গ্রুপ পর্বের ম্যাচে একই ব্যবধানে জিতেছিল ভারত। এবারের বিশ্বকাপে ভারত ও পাকিস্তানও উভয় দলই নিজেদের যাত্রা শুরু করবে ২৩ অক্টোবরের ম্যাচ দিয়ে। আশা করা হচ্ছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রায় ১ লাখ দর্শক এই মাঠে বসে এই গুরুত্বপূর্ণ ম্যাচ উপভোগ করবেন। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি ছিল একতরফা ছিল। মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম ভারতের করা ৭ উইকেটে ১৫১ রানের স্কোর টপকে পাকিস্তানকে ১০ উইকেটের বড় জয় উপহার দেন। তাই এবার পাকিস্তানের বিপক্ষে প্রতিশোধেরও মিশন আছে রোহিত শর্মার দলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন