রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুশফিক-তাইজুলে উড়ে গেল মেট্রো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

ঢাকা মেট্রো : ১৩৪ ও ২৬৮
রাজশাহী : ৩৬৬ ও ১২.৩ ওভারে ৩৭/০
ফল : রাজশাহী ১০ উইকেটে জয়ী
ম্যাচের তৃতীয় দিন প্রতিরোধ গড়েছিলেন মার্শাল আইয়ুব ও জাহিদুজ্জামান খান। উজ্জ্বল সম্ভাবনা জাগিয়েছিলেন ইনিংস পরাজয় এড়ানোর। তা করতে পারলেও দলকে নিরাপদ অবস্থানে নিতে পারেননি তারা। ঢাকা মেট্রোকে অল্পতে থামিয়ে দিয়ে ১০ উইকেটের বড় জয় পেল রাজশাহী বিভাগ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায় মেট্রো। জবাবে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ৩৬৬ রান করে রাজশাহী, পেয়ে যায় ২৩২ রানের বড় লিড। দ্বিতীয়বার ব্যাট করতে নেমে মেট্রোর ইনিংস থামে ২৬৮ রানে।
জয়ের জন্য স্রেফ ৩৭ রানের লক্ষ্য পায় রাজশাহী। যা সহজেই টপকে গেছেন দলের দুই ওপেনার জহুরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিক। প্রথম ইনিংসে ফিফটি করা জুনায়েদ অপরাজিত থাকেন ২০ রান করে। জহুরুলের ব্যাট থেকে এসেছে ১৬ রান। চলতি জাতীয় লিগে এটিই রাজশাহীর প্রথম জয়। প্রথম রাউন্ডে বরিশালের সঙ্গে ড্র করেছিল তারা।
৪ উইকেটে ১৯১ রান নিয়ে গতকাল ব্যাটিং শুরু করেন মার্শাল ও জাহিদুজ্জামান। দিনের পঞ্চম ওভারে ৯৪ রানের এ জুটি ভেঙে দেন তাইজুল। মার্শাল আউট হন ৬১ রান করে। পরে ৫৯ রান করা জাহিদুজ্জামানকে ফেরান ফরহাদ রেজা। এরপর তাইজুলের ঘূর্ণি ফাঁদে পড়ে আর কেউই তেমন বড় কিছু করতে পারেননি। শেষের দিকে রকিবুল হাসান খেলেন ২৯ রানের ইনিংস, শরিফ উল্লাহর ব্যাট থেকে আসে ২২ রান। যার সুবাদে ইনিংস পরাজয় এড়ায় ঢাকা মেট্রো।
প্রথম শ্রেণির ক্যারিয়ারে ২৮তম পাঁচ উইকেট পাওয়া তাইজুল ১০৯ রান খরচায় নেন ৬ উইকেট। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো মুশফিক জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
ঢাকা মেট্রো : ১৩৪ ও ২য় ইনিংস : (তৃতীয় দিন শেষে ১৯১/৪) ৯৫.৩ ওভারে ২৬৮ (মার্শাল ৬১, জাহিদুজ্জামান ৫৯, শরিফ উল্লাহ ২২, আবু হায়দার ১৬, রকিবুল ২৯; নাহিদ ১/৭২, তাইজুল ৬/১০৯, ফরহাদ ২/৩১, তৌহিদ ১/১৬)। রাজশাহী : ৩৬৬ ও ২য় ইনিংস : (লক্ষ্য ৩৭) ১২.৩ ওভারে ৩৭/০ (জহুরুল ১৬*, জুনায়েদ ২০*; গালিব ০/৭, শরিফউল্লাহ ০/১১, আবু হায়দার ০/১২, রাকিবুল ০/৬)।
ফল : রাজশাহী বিভাগ ১০ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মুশফিকুর রহিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন