শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

জামাই হিসেবে সুনাককে মানতে চাননি নারায়ণমূর্তি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১২:৩৯ পিএম

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঋষি সুনাক দায়িত্ব বুঝে নিয়েছেন মঙ্গলবার। স্বাভাবিক ভাবেই তাকে ও তার স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে কৌতূহল এখন বিশ্বজুড়ে। ইনফোসিসের অন্যতম কর্তা এনআর নারায়ণমূর্তির মেয়ের সঙ্গে ঋষির প্রেমকাহিনিও উঠে এসেছে আলোচনায়। আর সেই প্রেমকাহিনির মধ্যে চিরাচরিত বলিউডি প্রেমকাহিনির আভাসও মিলেছে। শুরুতে নাকি সুনাককে জামাই হিসেবে মানতে পারছিলেন না নারায়ণমূর্তি!

কেমন ছিল ঋষি-অক্ষতার প্রেমের আখ্যান? স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ পড়তে এসেছিলেন নারায়ণমূর্তির কন্যা। সেখানেই ফ্যাশন ডিজাইনার অক্ষতার সঙ্গে আলাপ অক্সফোর্ড থেকে প্রথম শ্রেণির ডিগ্রি নিয়ে এখানে ফুল স্কলারশিপে এমবিএ পড়তে আসা উজ্জ্বল সম্ভাবনাময় তরুণ ঋষির। আর প্রথম আলাপেই একে অপরকে ভাল লেগে যাওয়া। দুই তরুণ-তরুণীর মধ্যে হৃদয় দেওয়া নেওয়া হতে সময় লাগেনি। শোনা যায়, এক কফি শপে নাকি একদিন দীর্ঘ আলাপচারিতার পরই তারা সিদ্ধান্ত জীবনের বাকি পথ হাতে হাত রেখে চলার।

কিন্তু প্রথমবার ঋষির কথা জানতে পেরে কেমন লেগেছিল নারায়ণমূর্তির? এক সাক্ষাৎকারে ইনফোসিস কর্তা জানিয়েছিলেন, প্রথমে তার ব্যাপারটা খুব একটা পছন্দ হয়নি। এমনিতেই মেয়ের বিষয়ে বেশ পজেসিভ তিনি। তাই প্রথমবার অক্ষতার প্রেম করাটা ভাল ভাবে নেননি তিনি। ব্রিটিশ জামাই কেমন হবে তা নিয়ে সংশয়ও ছিল। যদিও ঋষির সঙ্গে প্রথম সাক্ষাতের পরই সমস্ত ‘কিন্তু’ থেকে বেরিয়ে আসেন তিনি। আদ্যন্ত সৎ, আত্মবিশ্বাসী ও সুদর্শন ঋষিকে ভাল লেগে যায় তার।

এরপর ২০০৯ সালে চারহাত এক হয় ঋষি-অক্ষতার। তবে তাদের বিয়ের অনুষ্ঠান বেশ সাধারণই ছিল। যদিও অতিথি তালিকায় ছিল বিরাট সব নাম- আজিম প্রেমজি, কিরণ মজুমদার শ, অনিল কুম্বলে, প্রকাশ পাড়ুকোন প্রমুখ। এরপর কেটে গিয়েছে এক যুগ। আজ ঋষি ব্রিটেনের প্রধানমন্ত্রী। একদিন যে জামাইকে নিয়ে দ্বিধা ছিল, আজ তার জন্যই গর্বের শেষ নেই নারায়ণমূর্তি। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন