শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিগার-রুমানাদের কোচ তিলকারত্নে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নারী এশিয়া কাপে ব্যর্থতার পর নতুন প্রধান কোচ পেল বাংলাদেশ। নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে নভেম্বরের শুরুতেই দলের সঙ্গে যোগ দিচ্ছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার হাশান তিলকারত্নে। গতকাল বিষয়টি নিশ্চিত করে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল জানান, তিলকারত্নের সঙ্গে আপাতত চুক্তি দুই বছরের জন্য।
সিলেটে কদিন আগে হয়ে যাওয়া এশিয়া কাপে শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে এসেছিলেন দেশটির হয়ে ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী তিলকারত্নে। তখনই তার সঙ্গে প্রাথমিক কথাবার্তা বলেছিল বিসিবি। এখন সেটিই চূড়ান্ত হওয়ার কথা জানালেন শফিউল আলম, ‘আমরা অনেকদিন ধরেই নারী দলের প্রধান কোচের খোঁজ করছিলাম। এশিয়া কাপের সময় তার (তিলকারত্নে) সঙ্গে আমাদের কথা হয়েছিল। আপাতত দুই বছরের জন্য চুক্তি করেছি আমরা। নভেম্বরের প্রথম সপ্তাহেই তিনি চলে আসবেন।’
শিরোপা ধরে রাখার অভিযানে নেমে বাংলাদেশ যেতে পারেনি সেমি-ফাইনালে। নিগার সুলতানা, রুমানা আহমেদ, সালমা খাতুনের দল ছয় ম্যাচে মাত্র দুই জয়ে সাত দলের টুর্নামেন্টে হয় পঞ্চম। আগামী ডিসেম্বরে নারী চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। এই সফরের আগে এরই মধ্যে মিরপুরে প্রস্তুতি ক্যাম্প শুরু করেছেন সালমা-রুমানারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন