রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অগ্নি বীরদের ৮ পরিবারকে তিন লাখ টাকা করে আর্থিক অনুদান

সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোর অগ্নিকান্ড

নিজস্ব প্রতি‌বেদক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৭:১৯ পিএম

সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোর অগ্নিকান্ডে মৃত্যুবরণকারী ১৩ ‘অগ্নি বীর’-এর পরিবারকে আর্থিক সহযোগিতা দেয়ার অংশ হিসেবে ৮টি পরিবারের প্রত্যেককে ৩ লাখ টাকা করে আর্থিক অনুদান দেয়া হয়েছে

 

বৃহস্প‌তিবার বেলা ১১টায় ফায়ার সা‌র্ভিস এন্ড সি‌ভিল ডি‌ফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন তাদের আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন।

 

এ সময় অধিদপ্তরের পরিচালক, প্রকল্প পরিচালক, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

চল‌তি বছরের ৪ জুন সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোর অগ্নিনির্বাপণকালে ১৩ জন ফায়ারফাইটার মারা যান। আত্মত্যাগের এ বিরল ঘটনায় সরকারিভাবে এ ১৩ জনকে ‘অগ্নি বীর’ খেতাব প্রদান করা হয়। গত ১৬ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আত্মত্যাগকারী ফায়ারফাইটারদের ‘অগ্নি বীর’ ঘোষণা করেন।

 

অগ্নি বীরদের মধ্য ৮ জনের পরিবারের প্রত্যেকের হাতে ৩ লাখ টাকার চেক তুলে দিয়ে অধিদপ্তরের মহাপরিচালক বলেন, সারা বিশ্বে একই সাথে ১৩ জন ফায়ারফাইটারের মৃত্যু একটি নজিরবিহীন ঘটনা। আমরা অগ্নি বীরদের বীরোচিত মৃত্যুকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও এই চেক প্রদানের মাধ্যমে তাদের পরিবারকে জানাতে চাই যে, আমরা সকলেই একই পরিবারের সদস্য এবং আমরা সকল সময় তাদের পাশে আছি।

 

১৩ অগ্নি বীরের মধ্য হতে যে ৮ জনের পরিবার চেক গ্রহণ করেন তারা হলেন- লিডার নিপন চাকমা, লিডার মিঠু দেওয়ান, লিডার মো. এমরান হোসেন মজুমদার, ফায়ারফাইটার মো. রানা মিয়া, ফায়ারফাইটার মো. আলাউদ্দিন, ফায়ারফাইটার মো. সালাউদ্দিন কাদের চৌধুরী, ফায়ারফাইটার মো. গাউসুল আজম ও নার্সিং অ্যাটেনডেন্ট মো. মনিরুজ্জামানের পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন