বৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০, ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টানা দ্বিতীয় জয়ে টেবিলের শীর্ষে ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে টানা দ্বিতীয় জয় পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিলো ভারত। গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এই পর্বে গ্রুপ-২এর ম্যাচে ভারত ৫৬ রানে হারায় নেদারল্যান্ডসকে। অধিনায়ক রোহিত শর্মা,তারকা ব্যাটার বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের হাফসেঞ্চুরিতে বড় জয় তুলে নেয় ভারত।

কাল টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। তবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ভালো শুরু করতে পারেনি ভারত। তৃতীয় ওভারে দলীয় ১১ রানে বিদায় নেন লোকেশ রাহুল। ভ্যান ম্যাকরেনের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরার আগে ১২ বলে এক চারের মারে ৯ রান করেন রাহুল। শুরুতে রাহুলকে হারালেও দ্বিতীয় উইকেটে ভারতের বড় সংগ্রহের পথে মারমুখি ব্যাটিং করেন আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। ৫৬ বলে ৭৩ রানের জুটি গড়েন রোহিত-কোহলি। ৩৫ বলে ক্যারিয়ারের ২৯তম হাফসেঞ্চুরি করেন রোহিত। ৩৯ বলে চার বাউন্ডারি ও তিন ওভার বাউন্ডারিতে ৫৩ রান করে ফ্রেড ক্লাসেনের বলে কলিন অ্যাকারম্যানকে ক্যাচ দিয়ে আউট হন তিনি।
১২তম ওভারে দলীয় ৮৪ রানে রোহিতের বিদায়ের পর উইকেটে আসেন সূর্য কুমার যাদব। কোহলির সঙ্গে জুটি বেঁধে শেষ ৪৮ বলে দলীয় সংগ্রহে ৯৫ রান যোগ করেন যাদব। ইনিংসের শেষ বলে ছয় মেরে ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি করেন তিনি। আর ৩৭ বলে টানা এবারের আসরে দ্বিতীয় হাফসেঞ্চুরি করেন কোহলি। রোহিতের পর কোহলি ও যাদবের হাফসেঞ্চুরিতে নির্ধারতি ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান তুলে ভারত। ৪৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন কোহলি। ২৫ বল খেলে ৭ চার ও ১ ছয়ের মারে অপরাজিত ৫১ রান করেন সূর্য কুমার যাদব ।
জবাবে জয়ের জন্য ১৮০ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করেনি ডাচরা। পাওয়া প্লে­তে ২ উইকেট হারায় তারা। ভারতীয় বোলারদের দাপটে নেদারল্যান্ডসের ব্যাটাররা তেমন সুবিধা করতে পারেননি। এক পর্যায়ে ৮৯ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ডাচরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রান তুলতে পারে নেদারল্যান্ডস। ১৫ বলে একটি করে চার ও ছয়ের মারে ডাচদের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন টিম প্রিঙ্গেল। ভারতের ভুবেনশ্বর, অর্শদ্বীপ, প্যাটেল ও অশ্বিন ২টি করে উইকেট পান। ম্যাচ সেরার পুরস্কার পান সূর্য কুমার যাদব। এই জয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে জায়গা পেল ভারতীয়রা। সমান ম্যাচে একটি করে জয় ও ড্র’তে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে দক্ষিণ আফ্রিকা। আগামী রোববার পার্থে নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। একই দিন পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন