শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার নিলামে আগুয়েরোর সেই জার্সি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

১০ বছর আগে ম্যাচের অন্তিম মুহূর্তে সার্জিও আগুয়েরোর যে গোলে ইংলিশ লিগে ৪৪ বছরের শিরোপা খরা কেটেছিল ম্যানচেস্টার সিটির, আর্জেন্টাইন তারকার সেই জার্সি নিলামে তোলা হচ্ছে। ধারণা করা হচ্ছে, জার্সিটি অন্তত ২০ হাজার পাউন্ডে বিক্রি হবে। গতপরশু নিলামকারী সংস্থা হ্যানসন্স জানায়, আগামী ৩ নভেম্বর ডার্বিশায়ারে জার্সিটি নিলামে তোলা হবে। যদিও এটি গত মে মাসেই নিলামে তোলার কথা ছিল। কিন্তু ‘অপ্রত্যাশিত কারণে’ সেবার তা হয়নি।

২০১১-১২ মৌসুমের শেষ দিনে প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই জমে ওঠে দারুণভাবে। নিজেদের ম্যাচ শেষে শিরোপার সম্ভাবনায় এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কারণ, কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে তখন পিছিয়ে সিটি। দীর্ঘ খরা কাটিয়ে শিরোপা জিততে জয় দরকার ছিল তাদের। ত্রাতা হয়ে আসেন আগুয়েরো। যোগ করা সময়েই এদিন জেকো সমতা টানার পর ৯৩ মিনিট ২০ সেকেন্ডে আগুয়েরোর গোলে ৩-২ ব্যবধানের নাটকীয় জয় পায় সিটি। একই সঙ্গে নগরপ্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলে ১৯৬৮ সালের পর লিগ শিরোপা জয়ের উল্লাসে মাতে তারা। গোলের পর ধারাভাষ্যকার মার্টিন টাইলরের সেই বিখ্যাত কণ্ঠস্বরে ‘আগুয়েরোওওও’ এখনও ফুটবলপ্রেমীদের কানে বাজে।
ক্লাব ক্যারিয়ারে ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত সিটিতে কাটান আগুয়েরো। এই সময়ে ইংলিশ ক্লাবটির হয়ে তিনি গোল করেন রেকর্ড ২৬০টি। জেতেন ১৫টি শিরোপা। ২৭৫ ম্যাচে ১৮৪ গোল করে প্রিমিয়ার লিগের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ স্কোরার তিনি। সিটি থেকে বার্সেলোনায় পাড়ি দিলেও হার্টের সমস্যার কারণে গত বছর ৩৩ বছর বয়সে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন আগুয়েরো। গত মে মাসে তার ওই গোলের ১০ বছর পূর্তিতে ইতিহাদে একটি ভাস্কর্য উন্মোচন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন