বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপে ‘করোনাহীন’ মেক্সিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মেক্সিকোর ৩১ সদস্যের প্রাথমিক দল থেকে ছিটকে গেলেন জেসুস ‘তেকাতিতো’ করোনা। গোড়ালির চোট থেকে এই উইঙ্গারের বিশ্বকাপের আগে সেরে ওঠার কোনো সুযোগ দেখেন না সেভিয়া কোচ হোর্হে সাম্পাওলি। ক্লাবের অনুশীলনের সময় অ্যাঙ্কেলে চোট পান মেক্সিকোর হয়ে ৭১ ম্যাচে ১০ গোল করা করোনা। গত আগস্টে করানো হয় তার অস্ত্রোপচার। এরপরও ২৯ বছর বয়সী উইঙ্গারকে প্রাথমিক দলে রাখেন মেক্সিকো কোচ জেরার্দো মার্তিনো।
আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলার জন্য সময় মতো করোনা সেরে ওঠেন কি না নজর রাখছেন তিনি। তবে স্বদেশী কোচকে হতাশার খবরই দিয়েছেন আরেক আর্জেন্টাইন সাম্পাওলি, ‘তেকাতিতো দিন দিন উন্নতি করছে। তার অনুশীলনে ফেরার কথা ১ কিংবা ২ ডিসেম্বর। তাই চিকিৎসকদের রিপোর্ট অনুযায়ী আমি তার (বিশ্বকাপে খেলার) সুযোগ দেখি না। ওর উন্নতি সন্তোষজনক। তবে খুব গুরুতর একটা চোট ছিল সেটা। ওর মাঠে ফেরা এগিয়ে আনা হয়তো ঝুঁকির কাজ হবে। তার বিশ্বকাপে থাকা না থাকা ঠিক করবেন চিকিৎসকরা।’
মেক্সিকো জানিয়েছে, আগামী ১৪ নভেম্বর নাগাদ, করোনা অনুশীলনে ফেরার তিন সপ্তাহ আগে ২৬ জনের দল চূড়ান্ত করবে তারা। বিশ্বকাপে আগামী ২২ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে মেক্সিকো। এর আগে ইরাক ও স্ইুডেনের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ আর্জেন্টিনা ও সউদী আরব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন