মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কবিরাজির নামে প্রতারণা, সর্বস্বান্ত সাধারণ মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

চটকদার বিজ্ঞাপন দিয়ে কবিরাজির আড়ালে ওয়াস কুরুনী নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দাম্পত্য কলহ, বিয়ে না হওয়া, প্রেমে ব্যর্থ, এমনকি কাউকে বশ করার তাবিজ বিক্রির নামে অর্ধশতাধিক মানুষের কাছ থেকে স্বর্ণালংকার ও লাখ লাখ টাকা লুটে নিয়েছেন তিনি।
গতকাল বুধবার টিকাটুলিতে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গতকাল বুধবার সকালে মুন্সিগঞ্জ থেকে এ প্রতারককে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি পাগড়ী, দুটি গলার হার, ৫টি চেইন, দুই জোড়া কানের দুল, একটি টিকলি, ৫টি সাপ, ৪টি বিভিন্ন মন্ত্র লেখা কাগজ, একটি তাবিজের খোসা, দুটি বনাজি কাঠের লাঠি, দুটি হরিণের চামড়া, বিভিন্ন ধরনের বনাজি গাছ-গাছালি, ৪টি সিংগা, দুটি বড় কড়ি, ৫টি ছোট কড়ি, তিনটি হাড়ের টুকরা, একটি মরিয়ম ফুল এবং একটি মোবাইল জব্দ করা হয়।
এ প্রতারকের ২০ থেকে ২২ জনের দল রয়েছে। এরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট ছড়িয়ে দিতো। তার কবিরাজ আলী আশরাফ, তান্ত্রিক কবিরাজ এবং হুমায়ুন আহমেদ নামে তিনটি ফেসবুক আ্যকাউন্ট রয়েছে। প্রথমে যাত্রীবাহী বাসে তাবিজ বিক্রি ও বশিভ‚তকরণের বই বিক্রি করতেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন নামে ফেসবুক অ্যাকাউন্ট এবং বিভিন্ন অ্যাপসের মাধ্যমে সহজ-সরল মানুষের সঙ্গে প্রতারণা করে অর্থ ও স্বর্ণালংকার আত্মসাৎ করতেন। তাদের প্রলোভনে পড়ে ভুক্তভোগীদের জমানো টাকা, অলংকার এবং পারিবারিক যে কোনো ম‚ল্যবান সম্পদের বিনিময়ে হলেও সমস্যা সমাধানের জন্য মরিয়া হয়ে ওঠে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন