বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামী জাতীয় নির্বাচনে খেলা হবে : ওবায়দুল কাদের

কুমিল্লা মহানগর আ’লীগের সম্মেলন

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৫:৪৮ পিএম

দুই গ্রুপের অনুসারিদের ১৫মিনিটের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিষ্ফোরণের মতো বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলন। এই প্রথমবারের মতো অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামী লীগের প্রথম সারির কেন্দ্রিয় নেতারা উপস্থিত ছিলেন।
শনিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি, এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়। আমাদের সংবিধানে স্পষ্ট আছে কোন অনির্বাচিত ব্যক্তির মাধ্যমে কোন নির্বাচন হবে না, তত্ত্বাবধায়ক সরকার অবৈধ, এটা হাইকোর্টের রায়। এসব তত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়া লাফালাফি করে লাভ নেই। বাইরে থেকে কিছু টাকা-পয়সা আসে এগুলো ভাগবাটোয়ারা করে লাফালাফি করে। এদের দিয়ে কিছুই হবে না। জনগণ ওদের চিনে ফেলেছে। এসব না করে নির্বাচনে আসুন।
বিএনপিকে উদ্দেশ্য করে শেখ সেলিম বলেন, সামনে নির্বাচন, সবাই মিছিল মিটিং করছে। আপনারাও (বিএনপি) করেন, আমরা বাধা দেবনা। তবে মিছিল মিটিংয়ের নামে সন্ত্রাসী কার্যকলাপ,জঙ্গিবাদি তৎপরতা হলে তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে।
শেখ সেলিম বলেন, আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সাংগঠনিকভাবে আওয়ামী লীগ শক্তিশালী হলে কোন শক্তি আমাদের পরাজিত করতে পারবে না। তাই আওয়ামী লীগকে শক্তিশালী করতে হলে আদর্শিক নেতাকর্মী হতে হবে।
সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে বলেন, ফখরুল সাহেবের কী খবর? শুয়ে আছেন টাকার বস্তার ওপর। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে কত লোক হয়েছে, আসেন এবং দেখে যান। এটা বিভাগীয় কোনো সমাবেশ না, শুধু মহানগর ইউনিট। আপনাদের মতো ভাড়া করা লোক নেই এখানে।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারও ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে এই বিএনপিবিএনপির সঙ্গে জনগণ নেই। আগামী জাতীয় নির্বাচনে খেলা হবে। আন্দোলনে, নির্বাচনে, ভোট চুরির বিরুদ্ধে, ভোট জালিয়াতির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, যারা ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, ভুয়া ভোটারদের বানানোর বিরুদ্ধে খেলা হবে।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। সম্মেলনে সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আরফানুল হক রিফাত।
এদিকে বেলা পৌনে ১২টার দিকে ওবায়দুল কাদের যখন সম্মেলনস্থলে বক্তব্য দিচ্ছিলেন ওই সময় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সংরক্ষিত আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা দলের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গেট দিয়ে ভেতরে প্রবেশ করতে চেষ্টা করেন। কিন্তু এমপি সীমাসহ ৮ জনকে ভেতরে প্রবেশ করতে বলায় বিপত্তি বাধে। তখন তারা কিছু সময় গেটে বিক্ষোভ করে এবং পরে তারা ফিরে যাওয়ার সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। তখনই সম্মেলনস্থল হতে প্রায় দুইশ গজ দুরে নজরুল এভিনিউ সড়কে এমপি বাহার ও সীমা সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফারণ ও বোতল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
কোতোয়ালী মডেল থানার ওসি (তদন্ত) মুহাম্মদ হানিফ সরকার বলেন, আওয়ামী লীগের উভয় পক্ষের কর্মীরা কিছু ককটেল চার্জ করেছে, আমরা পরিস্থিতি শান্ত করেছি, বড় ধরনের কিছু ঘটেনি।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশন দুপুরে কুমিল্লা মহানর আওয়ামী লীগের সভাপতি পদে আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি ও সাধারণ সম্পাদক পদে সিটি মেয়র আরফানুল হক রিফাত পুনরায় নির্বাচিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন