রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএলের ২০তম রাউন্ড আজ থেকে

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (জেবি বিপিএল) ২০তম রাউন্ড মাঠে গড়াচ্ছে আজ থেকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই পর্বের উদ্বোধনী দিন প্রথম ম্যাচে মুখোমুখি হবে শিরোপা প্রত্যাশী ঢাকা আবাহনী লিমিটেড ও বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বেলা তিনটায় শুরু হবে ম্যাচটি। একই ভেন্যুতে সন্ধ্যা পৌনে ছয়টায় দ্বিতীয় ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের মোকাবেলা করবে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।
বিপিএলের শিরোপা জিততে এখন ঢাকা ও চট্টগ্রাম দুই আবাহনী লড়াই করছে। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের ১৯তম ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২-১ গোলে ফেনী সকার ক্লাবকে হারানোর ফলে এখন তাদের পয়েন্ট ৪০। তালিকার দ্বিতীয় অবস্থানে থেকে চট্টগ্রাম আবাহনী নিশ্বাস ফেলছে ঢাকার ঘারে। কারণ সমান ম্যাচে ঢাকা আবাহনীর পয়েন্ট ৪৩। আগের রাউন্ডে শেখ রাসেলের বিপক্ষে ঢাকা আবাহনী গোলশূণ্য ড্র করে পয়েন্ট নষ্ট করায় শিরোপার রেসে তাদেরকে ছুয়ে ফেলার সুযোগ পায় চট্টগ্রামের আকাশী-হলুদরা। তাই আজকের ম্যাচে পুরো তিন পয়েন্টের বিকল্প নাই ঢাকা আবাহনীর। অন্যদিকে শেখ রাসেল ১৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার নবমস্থানে থেকে রেলিগেশন ভাবনা এড়িয়েছে। সমান ম্যাচে মোহামেডান ১৮ পয়েন্ট পেয়ে দশমস্থানে রয়েছে। রাসেলের বিপক্ষেই শুধু নয় লিগের বাকি ম্যাচগুলোতেও  জয়ের প্রয়োজন মোহামেডানের। কারণ পয়েন্ট টেবিলের তলানীর দুই দল ফেনী সকার ও উত্তর বারিধারা ক্লাব ১৮ ম্যাচে পেয়েছে ১৪ পয়েন্ট করে। যদি লিগের বাকি ম্যাচে তারা পয়েন্ট নষ্ট না করে এবং মোহামেডান যদি ধারাবাহিক ব্যর্থতার মধ্যে থাকে, তাহলে বলা যায় রেলিগেশনের ফাঁদেই পড়বে ঐতিহ্যবাহীরা। তাই আজ রাসেলকে হারানোর লক্ষ্যেই মাঠে নামবে সাদাকালোরা। বিপরীতে শেখ রাসেল চাইবে মোহামেডানের বিপক্ষে জয় পেয়ে আরও ভালো অবস্থানে থাকতে।
এদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ওয়েবসাইট নিয়ে প্রশ্ন উঠেছে। দু’দিন আগে লিগের ১৯তম রাউন্ড শেষ হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত (গতকাল রাত ১০টা) বাফুফের ওয়েবসাইট আপডেট করা হয়নি। তাই পয়েন্ট টেবিলেরও পরিবর্তন হয়নি।  ফলে মঙ্গলবার অনুষ্ঠিত চট্টগ্রাম আবাহনী ও ফেনী সকার ম্যাচের ফলাফল কি হয়েছে তা জানতে পারছেন না যারা ওই খেলা দেখেননি। বাফুফে ওয়েবসাইটের দায়িত্বে থাকা কর্তাদের এমন উদাসীনতায় ক্ষুব্দ দেশের ফুটবলপ্রেমিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন