রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রোটিয়া দলে নতুন মুখ : অধিনায়কত্ব ছাড়লেন ভিলিয়ার্স

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইনজুরি থেকে ঘুরে দাঁড়াতে না পেরে দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়কের পদ ছেড়ে দিয়েছেন উইকেট কিপার কাম ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। সোমবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সম্প্রতি ইনজুরির কারণে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে পরপর দুটি সিরিজ খেলতে পারেননি দলটির ৩২ বছর বয়সী এই মারকুটে ব্যাটসম্যান। সেখানে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ফাফ ডু প্লেসিস।
এদিকে এই চোটের কারণে আসন্ন শ্রীলঙ্কা সফরেও থাকতে পারছেন না তিনি। যে কারণে অধিনায়কের পদ ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ভিলিয়ার্স। তবে তিনি মনে করেন, ভারপ্রাপ্ত থাকা অধিনায়ক ডু প্লেসিস ভালোই সামলে নিচ্ছেন তার দল দক্ষিণ আফ্রিকাকে। তাই এখন তার অধীনে দল পরিচালিত হওয়া দরকার। এ প্রসঙ্গে ডি ভিলিয়ার্স বলেন, ‘ব্যক্তিগত প্রয়োজনের চেয়ে দলের প্রয়োজনটা বেশি গুরুত্বপূর্ণ, আমার কাছে। দক্ষিণ আফ্রিকা দলের টেস্ট অধিনায়ক হওয়াটা দারুণ ব্যাপার। কিন্তু আমি দুটি সিরিজ মিস করেছি। আসন্ন শ্রীলঙ্কা সফরে খেলতে পারবো কিনা, তা নিয়ে রয়েছে সন্দেহ। বর্তমান দলটি অস্ট্রেলিয়ায় দারুণ খেলেছে। দলের প্রয়োজনের কথা ভেবেই বলছি, ফাফ ডু প্লেসিসকেই টেস্ট অধিনায়ক করা হোক।’
এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ১৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন নতুন মুখ থিউনিস দি ব্রুইন। পায়ের চোটের কারণে বাদ পড়া ব্যাটসম্যান রিলি রুসোর জায়গায় রিজার্ভ ব্যাটসম্যান হিসেবেই দলে ঢুকেছেন টপ অর্ডার ব্যাটসম্যান ব্রুইন। বাদ পড়েছেন চোটে পড়া মরনে মরকেল, ডেল স্টেইন। ডাক পেয়েছেন বাঁ হাতি পেসার ওয়েইন পারনেল। অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে বুকের পাঁজরে চোট পেলেও সুস্থ হয়ে ফিরেছেন তিনি।
বদলি হিসেবে ডাক পেলেও দলের জন্য প্রভাবক হতে পারেন ব্রুইন। ডানহাতি ব্যাটসম্যান হিসেবে ২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন। এমনকি গত মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে রান সংগ্রহের দিক থেকে অষ্টম স্থানে ছিলেন। যেখানে তার সংগ্রহ ছিল ৬০.৪২ গড়ে ৪২৩ রান।  দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: ফাফ দু প্লেসিস (অধিনায়ক), কাইল অ্যাবোট, হাশিম আমলা, তেম্বা বাভুমা, স্টিফেন কুক, থিউনিস দি ব্রুইন, কুইন্টন ডি কক, জেপি দুমিনি, ডিন এলগার, কেশাভ মেহরাজ, ওয়েইন পারনেল, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন