বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা প্রতিরোধে ২০টি নিয়ম সুবিন্যস্ত করেছে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:৩৩ পিএম

করোনা প্রতিরোধে ২০টি নিয়ম সুবিন্যস্ত হওয়ার পর আন্তঃদেশীয় পর্যটন এবং চীনে বিনিয়োগের জন্য সুবিধা সৃষ্টি করা হবে। শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র চাও লি চিয়ান বেইজিংয়ে নিয়মিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেছেন।

চাও লি চিয়ান বলেছেন, করোনার নতুন প্রজাতি এখনও দেখা দিচ্ছে। বিশ্বব্যাপী মহামারি এখনও চলছে। চীনে নতুন রোগী পাওয়া যাচ্ছে। করোনা প্রতিরোধক এখনও চ্যালেঞ্জের সম্মুখীন। চীন ‘মানুষ ও প্রাণ সত্য’র চেতনায় গতিশীল শূন্য নীতিতে কার্যকরভাবে মহামারি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কাজ এবং অর্থনৈতিক উন্নয়নের সমন্বয় করবে। জনগণের নিরাপত্তা ও প্রাণ রক্ষা করবে এবং অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে মহামারির কুপ্রভাব সর্বনিম্নে নামিয়ে আনবে চীন সরকার।

মুখপাত্র বলেন, আজ চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন করোনা মহামারি প্রতিরোধক সুবিন্যস্ত করেছে এবং ২০টি নিয়ম প্রকাশ করেছে। চীনের এ সব ব্যবস্থা আরও প্রযুক্তিগত ও সঠিকভাবে মহামারি প্রতিরোধ করার জন্য, শিথিল কিংবা পুরোপুরি বাদ দেয়ার জন্য নয়।

তিনি আরও বলে,ন ভাইরাসের নতুন প্রজাতির বৈশিষ্ট্যের কারণে এ সব ব্যবস্থা সুবিন্যস্ত করা হয়েছে, তা আবশ্যক ছিল। এ ব্যাপারে সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ জানায় চীন। সূত্র: সিআরআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন