বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ডে ফিরলেন ‘বাংলাদেশের’ জার্গেনসেন

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্বে বাংলাদেশের সাবেক কোচ শেন জার্গেনসেন প্রথম পরিচিতি পেয়েছিলেন নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে। অস্ট্রেলিয়ার সাবেক এই পেসার আবার ফিরছেন পুরোনো ঠিকানায়। ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বোলারদের ‘মেন্টর’ হিসেবে কাজ করবেন জার্গেনসেন। বিশ্বকাপ শেষে এই বছরের জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরেও কিউই বোলারদের সঙ্গে কাজ করবেন তিনি।
গত মাসের শেষ দিকে দিমিত্রি মাসকারেনহাস দায়িত্ব ছাড়ার পর থেকে বোলিং কোচ খুঁজছিল নিউজিল্যান্ড। বিশ্বকাপের ভাবনায় তাদের চাওয়া ছিল উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে পরিচিত কেউ। সেখানে অগ্রাধিকার পেয়েছেন অনেকটা সময় বাংলাদেশে কাটানো জার্গেনসেন। জার্গেনসেনের নিয়োগের ব্যাপারে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান লিন্ডসে ক্রোকার বলেন, ‘শেন আগেও নিউজিল্যান্ডের বোলিং কোচ ছিলেন। তখন থেকেই তিনি কিউই বোলিংয়ে অনেক নতুনত্ব এনেছিলেন। এছাড়া উপমহাদেশে তার কাজ করার অভিজ্ঞতা টোয়েন্টি২০ বিশ্বকাপে বেশ কাজে দেবে।’
২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের বোলিং কোচ ছিলেন জার্গেনসেন। ২০১১ সালের অক্টোবরে বাংলাদেশে আসেন বোলিং কোচের দায়িত্ব নিয়ে। পরের বছর মে মাসে রিচার্ড পাইবাসের জায়গায় দায়িত্ব নেন ভারপ্রাপ্ত প্রধান কোচের। পরে ২০১৩ সালের ফেব্রুয়ারিতে নিয়মিত প্রধান কোচ হিসেবেই দায়িত্ব নেন। নানা সমালোচনার মুখে ২০১৪ সালে এপ্রিলে ছাড়েন দায়িত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন